× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গাজীপুরে টাইলস কারখানাকে ২ লাক্ষ টাকা জরিমানা

গাজীপুর প্রতিনিধি

০২ আগস্ট ২০২২, ০৮:৩৭ এএম

লাইসেন্স নবায়ন ছাড়া কারখানা পরিচালনা ও মাপে কারচুপির অপরাধে গাজীপুরে একটি টাইলস কারখানাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১ আগস্ট) দুপুরে গাজীপুর সদর উপজেলায় বোকরান মনিপুর হোতাপাড়া এলাকায় হুয়া থাই সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামক টাইলস তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে দুই লাখ টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

অভিযান পরিচালনাকালে হুয়া থাই টাইলস এ অভিনব প্রতারণার প্রমাণ পাওয়া যায় দাবি করে তিনি বলেন, প্রতিষ্ঠানটির টাইলস তৈরির জন্য বিএসটিআই কর্তৃক লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে ২০২০ সালের ৩০ জুন। পূর্বেকার লাইসেন্স অনুযায়ী ৩ পরিমাপের টাইলস তৈরির বিধান থাকলেও প্রতিষ্ঠানটি ৫ পরিমাপের টাইলস তৈরি করছে এবং প্রতিটি টাইলসে পরিমাপে কারচুপি করছে। এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয় এবং কেন প্রতিষ্ঠানটির পরিচালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা চেয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অফিসে তলব করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, গাজীপুর কৃষি বিপণন কর্মকর্তা রেজওয়ান হোসেন খান, জয়দেবপুর থানা এসআই মুনীম ও এসআই মামুন সহ ভোক্তা অধিকার সংরক্ষণ অফিসের বিভিন্ন কর্মকর্তারা।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.