× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বালুবাহী ভারী যান চলাচলে সড়ক বেহাল, এলাকাবাসীর মানববন্ধন

সাভার প্রতিনিধি

০২ আগস্ট ২০২২, ১৬:১২ পিএম

ঢাকার সাভার পৌর এলাকার ৬ নং ওয়ার্ড এর সিরামিক বাজার থেকে বালুরঘাট পর্যন্ত যে মাটির  রাস্তাটি রয়েছে তা অতিরিক্ত বালুবাহী ট্রাক চলাচল করায় সড়কের এখন বেহাল অবস্থা। সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ সৃষ্টি হয়েছে। এতে ছোটখাটো দুর্ঘটনার পাশাপাশি ভোগান্তি পোহাচ্ছে মানুষ। 


এ সড়ক নির্মাণের দাবিতে  গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় (২ আগস্ট) মানববন্ধন কর্মসূচি পালন করেছে বালুরঘাট এলাকাবাসী। 

নদী থেকে তোলা বালু বহনকারী ট্রাক যাতায়াত করায় এ সমস্যার সৃষ্টি হয়েছে বলে জানান স্থানীয়রা।

সংস্কার করে চলাচলের উপযোগী না করা পর্যন্ত  বালবাহী ট্রাক চলাচল বন্ধের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

সরেজমিনে দেখা যায়, কোথাও কোথাও রাস্তায় বড় ঢিবির মতো সৃষ্টি হয়েছে। এতে প্রায় প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে।  কিছুদুর পর পরই খানা খন্দে ভরা, আবার মাঝে মধ্যে বিশাল এক জলাশয়। এমনি দৃশ্য দেখা গেছে, সাভার পৌরসভার  ৬ নং ওয়ার্ডের সিরামিক বাজার থেকে বালু ঘাট এলাকা পর্যন্ত  প্রায় ৩ কিলোমিটার রাস্তা। এ রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষের চলাচল।


মানবন্ধনে স্থানীয় বাসিন্দা মোঃ আবু সায়েদ বলেন, দীর্ঘদিন থেকে রাস্তাটি এ অবস্থায় রয়েছে। প্রথমে দেখলে এটিকে রাস্তা মনে নাও হতে পারে। মনে হতে পারে খাল-খন্দের মাঝে মাঝে সামান্য একটু রাস্তা। এলাকার বাসিন্দা ছেলেমেয়েদের পড়াশোনার জন্য স্কুলে যাওয়া দুষ্কর হয়ে পড়েছে। হেঁটে যাওয়া ছাড়া কোনো উপায় নেই। ৬নং ওয়ার্ডের কমিশনার আব্দুল ছাত্তার নির্বাচণের আগে আশ্বস্ত করেছেন রাস্তা সংস্কারের। কিন্তু দুর্ভাগ্যবশত সেটি আর বাস্তবায়ন হয়নি। 

মানবন্ধনে আরেক বক্তা আবু তালেম নামে বাসিন্দা বলেন, আমাদের পৌর মেয়র গত দুই বার আমাদেএ ভোটে নির্বাচিত হয়েছে।  তিনি কেন এই রাস্তাটি ঠিক করে দিচ্ছে না। তার কাছে দাবি রাস্তা ঠিক করে দিন না হয় বালুর ঘাট বন্ধ করে দিন।

স্থানীয় ব্যবসায়ী মুস্তাফিজুর রহমান লিটন বলেন, অনেকের সঙ্গে যোগাযোগ করেও রাস্তা সংস্কারের ব্যবস্থা করা যায়নি। সকলেই প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু পরবর্তীতে তারা তা দিব্যি ভুলে যান। তার চেয়ে বড় বিষয় এই এলাকার কাউন্সিলর সাত্তার সাহেব বালু ঘাটের ট্রাক গুলোকে কি জন্য বন্ধ করেন না তা আমি জানি না। এই ট্রাক গুলোর কারণে রাস্তা গুলো প্রায় শেষ হয়ে গিয়েছে।

এ সময় এলাকা বাসি মানবন্ধনে জোড় দাবি  জানিয়ে কর্তৃপক্ষ রাস্তাটি দ্রুত সংস্কার করে  দুর্ভোগ লাগব করার।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.