× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মিঠাপুকুরের চাঞ্চল্যকর বাবুল ডাক্তার হত্যা মামলায় ১ জনের আমৃত্যু কারাদন্ড

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

০২ আগস্ট ২০২২, ১৬:৩১ পিএম

রংপুর মিঠাপুকুরের চাঞ্চল্যকর বাবুল ডাক্তার হত্যা মামলার রায়ে অভিযুক্ত শামিম ওরফে বন্দে শামিমকে আমৃত্যু কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। ১আগষ্ট সোমবার বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২ এর বিচারক তারিক হোসেন এ রায় প্রদান করেন। রায় ঘোষনার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন।

মামলার ঘটনায় প্রকাশ, ২০১৬ সালের ১৬ ডিসেম্বর দিনগত রাত ১টার দিকে মিঠাপুকুর উপজেলার বালুয়ামাসিমপুর ইউনিয়নের তালতলা বাজারের নিজ ঔষধের দোকান হতে পল্লী চিকিৎসক বাবুল ডাক্তার হামিদপুর গ্রামে নিজ বাড়ীতে ফেরার পথে একদল সশস্ত্র ডাকাত তাকে হামিদপুর মৌজাস্থ তেলিরচড়া নামক ফাঁকা স্থানে অস্ত্রের মুখে পথরোধ করে আটক ও তার কাছ থেকে নগদ অর্থ, মালামাল এবং মোটর সাইকেল লুট করে। এ সময় বাধা দেওয়ায় ডাকাতরা বাবুল ডাক্তারকে শরীরের বিভিন্নস্থানে আঘাত করে গুরুতর আহত করে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়। 

পরে পথচারী লোকজন গুরতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালে সেখানে চিকিৎসাধিন অবস্থায় পরের দিন রাতে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের বড় ভাই আমিনুর রহমান বাদী হয়ে মিঠাপুকুর থানায় মামলা দায়ের করেন। বাদী মামলায় কোন আসামীর নাম উল্লেখ করেননি। 

পুলিশ মামলার তদন্তকালে আসামী শামিম ওরফে গন্ধে শামিমসহ ৯জনকে গ্রেফতার করে। এর মধ্যে আসামী শামিম ওরফে গন্ধে শামিম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে ঘটনার সাথে জড়িত থাকা ও পল্লী চিকিৎসক বাবুল মিয়া ওরফে বাবুল ডাক্তারকে হত্যা করার কথা স্বীকার করে।

তদন্ত শেষে পুলিশ শামিম ওরফে গন্ধে শামিমসহ ৯ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে। মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ বিচারক আসামী শামিম ওরফে গন্ধে শামিমকে দোষি সাব্যস্ত করে আমৃত্যু কারাদন্ডের রায় প্রদানসহ ১০ হাজার টাকা জরিমানা করেন। মামলার অপর ৮ আসামীকে বেকসুর খালাস দেন আদালত।

সরকারপক্ষে মামলা পরিচালনাকারী অতিরিক্ত পিপি এ্যাডভোকেট নয়নুর রহমান টফি জানান, আসামী শামিম ওরফে গন্ধে শামিম পল্লী চিকিৎসক বাবলু মিয়াকে হত্যা ও মালামাল লুট করার কথা স্বীকার করায় বিজ্ঞ বিচারক তাকে আমৃত্যু কারাদন্ডের আদেশ দিয়েছেন। এ রায়ে সরকারপক্ষ সন্তোষ প্রকাশ করছে।

আসামী শামিমের পক্ষের আইনজিবী বায়েজিদ ওসমানী বলেন, তার মক্কেল ন্যায্য বিচার পাননি। এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.