× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হোমনায় উদ্বোধনের আগেই নতুন ভবনের ফ্লোরে ফাটল

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি

০২ আগস্ট ২০২২, ২০:১০ পিএম

কুমিল্লার হোমনায় পিডিবি-৩ প্রকল্পের অধীনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মানে অনিয়মের অভিযোগ উঠেছে। উদ্বোধনের আগেই নতুন ভবনের ফ্লোরে ফাটল দেখা দিয়েছে। উপজেলার চরেরগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ অভিযোগ উঠেছে।

 
এলাকাবাসির অভিযোগ ৮৩ লাখ ৯ হাজার টাকা প্রকল্পিত ব্যয়ের নির্মিত শিক্ষা প্রতিষ্ঠানের নির্মান কাজে অনিয়ম দূর্নীতির কারনে ভবনের বিভিন্ন স্থানে  ফাটল ও পলেস্তার উঠে যাচ্ছে। এতে নির্মমনের সামগ্রী ব্যবহার করা হয়েছে। ফলে কাজ বুঝিয়ে দেয়ার আগেই ফ্লোরে ফাটল দেখা দিয়েছে। 

উপজেলা এলজিইডি বিভাগ সূত্রে জানাগেছে, পিডিবি-৩ প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অর্থায়নে উপজেলার বেশ কয়েকটি  প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণের টেন্ডার আহ্বান করা হয়। তার মধ্যে চরেরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনটি মেসার্স জাহানা ট্রেডার্স পান। ২০১৯-২০ অর্থবছরে কাজটি বাস্তবায়ন করার কথা থাকলেও  কয়েক দফা সময় বাড়িয়ে ২০২১-২২ অর্থবছরে জুন মাসে কাজটি সম্পন্ন করেন। ১৭ জুলাই শিক্ষা অফিসকে ভবনটি বুঝিয়ে দেয়া হয়। কিন্ত অফিসের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজসে ভবন নির্মানে নিম্নমানের  সামগ্রী ব্যবহার করা হয়েছে এবং দেয়াল বা ফ্লোর পানি ব্যবহার (কিউরিং) কম করা হয়েছে।

এদিকে এলজিইডি’র দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কাজের  অগ্রগতি না দেখে জুন মাসে তরিগড়ি করে বিল পেমেন্ট করা হয়েছে। ঠিকাদার বলেন, ভবন নির্মানে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়নি তবে করোনার কারনে ভবন নির্মান বিলম্ব হয়েছে । ফ্লোর এবং দেয়াল  কিউরিং এর কারনে ফ্লোরে সামান্য সমস্যা হয়েছে।  সেগুলো আমরা ঠিক করে দিবো। এ বিষয়ে উপজেলা প্রকৌশল (এলজিইডি) মো. সাইফুল ইসলাম জানান, চরেরগাঁও বিদ্যালয় ভবনের ফ্লোরের ফিনিশিং ভাল হয়নি জুন মাসের কারনে কাজটির বিল পেমেন্টে করতে হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠানকে বলেছি কাজটি সঠিকভাবে করে দেয়ার জন্য। 

এদিকে উপজেলা শিক্ষা অফিসার মো. আহসান বলেন, কাগজে করমে গত ১৭ জুলাই ভবনটি বুঝিয়ে দেয়া হয়েছে। কিন্ত ফ্লোরের কাজ এখনও সম্পন্ন করা হয়নি। এটি স্থানীয় সংসদ সদস্য ভবনটি উদ্বোধন করার কথা রয়েছে। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.