× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এমপি শিবলী সাদিককে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে বিরামপুরে মানববন্ধন ও সমাবেশ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

০৪ আগস্ট ২০২২, ১৫:৪৪ পিএম

দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ও তার বড় আব্বা দেলোয়ার হোসেনকে জড়িয়ে ষড়যন্ত্রমূলক সংবাদ সম্মেলন এবং প্রকাশিত সংবাদের প্রতিবাদে বিরামপুর উপজেলা আওয়ামী লীগের তীব্র নিন্দা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ১১টায় দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক ও তার চাচা দেলোয়ার হোসেনকে জড়িয়ে ষড়যন্ত্রমূলক সংবাদ সম্মেলন এবং প্রকাশিত সংবাদের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ বিপ্লবী সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম রাজু'র নেতৃত্বে বিরামপুর উপজেলা আওয়ামীলীগ আয়োজিত মানববন্ধন ও সমাবেশে নিন্দা জ্ঞাপন করে বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুন্ডু, সহ-সভাপতি  নাডু গোপাল কুন্ডু, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলজার হোসেন, দপ্তর সম্পাদক মামুনুর রশীদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মেজবা, যুবলীগের সভাপতি আবু হেনা মোস্তফা কামাল, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, ইউপি চেয়ারম্যান ইউনুছ আলী মন্ডল, ইউপি চেয়ারম্যান চিত্ত রঞ্জন পাহান, মোটর শ্রমিকের সাধারণ সম্পাদক মুকুল  সরকার ও ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও অটোরিক্সা সমিতির সাধারণ সম্পাদক মুরাদ হোসেন প্রমুখ।

সমাবেশে যুগ্ম-সাধারণ সম্পাদক গোলজার হোসেন বলেন, গত ৩০ জুলাই রোজ শনিবার ছয়জন আদিবাসী তাদের জমি দখলের অভিযোগ এনে যে সংবাদ সম্মেলন করেছে সেখানে জমির দাগ, খতিয়ান, মৌজা কিছুই উল্লেখ নেই। কারো জমি নিজ দখলে থাকলে তার কাছে সেই জমির দলিল, পর্চা, খাজনা খারিজ থাকবে। কিন্তু, সংবাদ সম্মেলনে কোন দালিলিক তথ্য উপস্থাপন করা হয়নি। সংবাদ সম্মেলনে স্বপ্নপুরীর নামে ৭৭ দশমিক ৬১ একর জমি জবর দখলের অভিযোগ করা হয়েছে। প্রকৃত পক্ষে এখন পর্যন্ত স্বপ্নপুরীর মোট জমির পরিমান ৫৬ একর। এমপি মহোদয় ও তার পরিবারকে জড়িয়ে  ভিত্তিহীন, বানোয়াট,  মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রকাশের প্রতিবাদে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সহ-সভাপতি  নাডু গোপাল কুন্ডু বলেন, সংবাদ সম্মেলনে স্বপ্নপুরীর সত্ত্বাধিকারি দেলোয়ার হোসেনকে একজন কূখ্যাত ভূমি দস্যু হিসেবে আখ্যায়িত করা হয়েছে। প্রকৃতপক্ষে দেলোয়ার হোসেন নবাবগঞ্জ উপজেলা কুশদহ ইউনিয়ন  পরিষদে একটানা ৩৪ বছরের চেয়ারম্যান হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। অত্র জেলায় দেলোয়ার হোসেন একজন সমাজসেবক, পরোপকারি ব্যক্তি হিসেবে পরিচিত ওই মিথ্যা সংবাদ সম্মেলনে দেলোয়ার হোসেনের অধীনস্ত গুন্ডাবাহিনী যাদের আখ্যায়িত করা হয়েছে তারা সকলেই সমাজের প্রতিষ্ঠিত ও সম্মানিত ব্যক্তি।

সংবাদ সম্মেলনে বলা হয়েছে, দেলোয়ার হোসেনের অত্যাচারে শতশত অদিবাসী জনগোষ্ঠি এলাকাছাড়া ও ভারতে চলে যাওয়ার যে অভিযোগ করা হয়েছে। তা সম্পূর্ন ভিত্তিহীন, বানোয়াট,  মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুন্ডু বলেন, এমপি শিবলী সাদিকের পরিবার দানশীল পরিবার। সম্প্রতি প্রায় ৫০ কোটি টাকা ব্যয় আফতাবগঞ্জ বাজারে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করছেন। নিজস্ব জায়গায় আফতাবগঞ্জ হাট, দু'টি কলেজ, হাইস্কুল, গালর্সস্কুল, প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, হাসপাতাল, ইউনিয়ন পরিষদ ভবন ও ফরেস্ট অফিস স্থাপন করেছেন। এমন দানশীল, মানব দরদী ও যোগ্য নেতৃত্ব দানকারী দিনাজপুর-৬ আসনের দু'বারের সফল সংসদ শিবলী সাদিক মহোদয়ের রাজনৈতিক ব্যক্তি ইমেজ ও তার পরিবারকে  সমাজের চোখে হেয়প্রতিপন্ন করার নীল নকশায় মেতে উঠেছে একটি কুচক্রী মহল।

তিনি আরো বলেন, শিবলী সাদিক এমপি মহোদয়, তার বাবা সাবেক এমপি মরহুম মোস্তাফিজুর রহমান ও বড় আব্বা দেলোয়ার হোসেন অসহায়, দরিদ্র, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ও আদিবাসী জনগোষ্ঠির ভাগ্য উন্নয়নে এমপি শিবলী সাদিক ছাড়া কেউ এগিয়ে আসেনি। সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় এ আসনের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ও আদিবাসী অধ্যুসিত এলাকায় রাস্তা-ঘাট,বিদ্যুৎ, স্যানিটেশন ব্যবস্থাসহ জীবন মান উন্নয়নে এমপি মহোদয় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

এমপি শিবলী সাদিক মহোদয়কে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে রাজনৈতিক প্রতিপক্ষরা গত ৩০ জুলাই কয়েকজন আদিবাসীদের দিয়ে এমপি শিবলী সাদিকের চাচার বিরুদ্ধে জমি দখলের মিথ্যা সাংবাদ সম্মেলন করায়। সংবাদ সম্মেলনে এমপি শিবলী সাদিকের বিরুদ্ধে কোন অভিযোগ না থাকলেও কিছু গণমাধ্যমে এমপি শিবলী সাদিককে জড়িয়ে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে। যা পূর্বপরিকল্পিত, রাজনৈতিক ষড়যন্ত্র,

সম্পূর্ন ভিত্তিহীন, বানোয়াট,  মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত। আমি বিরামপুর উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এসময় বিরামপুর উপজেলা আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সমর্থকবৃন্দ, বিরামপুর ব্যবসায়ী সমিতি, মোটর শ্রমিকবৃন্দ, অটো-বাইক সমিতির সদস্যবৃন্দ, অটোরিক্সা সমিতির সদস্যবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সুধীমন্ডলীবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.