× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নোয়াখালীতে চিংড়িতে জেলি, দুই ব্যবসায়ীকে কারাদণ্ড

নোয়াখালী প্রতিনিধি

০৪ আগস্ট ২০২২, ১৯:২১ পিএম

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে চিংড়িতে জেলি মেশানোয় দুই ব্যবসায়ীকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময়  বিপুল পরিমাণ জেলি যুক্ত চিংড়িকে জব্দ করা হয়। 


বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে পৌর বাজারে এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিজাম উদ্দিন। এসময় সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মানস মন্ডলসহ সুধারাম মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

জানা যায়, দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ী চিংড়ির ওজন বৃদ্ধি করার জন্য জেলি ব্যবহার করে আসছেন। এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দুই ব্যবসায়ীকে ৭ দিনের কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিজাম উদ্দিন। এসময় বিপুল পরিমাণ জেলি যুক্ত চিংড়িকে জব্দ করা হয়। পরে সেসব চিংড়ি মাটিতে পুতে ফেলা হয়। 

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন থেকে মাইজদী পৌর বাজারে চিংড়ি মাছের মধ্যে ওজন বাড়ানোর জন্য জেলি ঢুকিয়ে মাছ বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা। এই জেলিযুক্ত মাছ খেলে পাকস্থলী, কিডনির রোগসহ শরীরে নানা জটিলতার সৃষ্টি হতে পারে।

মো. নিজাম উদ্দিন আরও বলেন,  ২ মাছ ব্যবসায়ীকে আটক করে তাদের ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে এবং মাছ গুলো জব্দ করে মাটিতে পুতে ফেলা হয়েছে। জনস্বার্থে  নিয়মিত এমন অভিযান চলবে বলেও তিনি জানান।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.