× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দাম বৃদ্ধির খবরে গৌরনদীর তেলপাম্পে উপচে পড়া ভিড়

০৬ আগস্ট ২০২২, ১২:০৪ পিএম

দেশে সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। শুক্রবার (৫ আগস্ট) দিনগত রাত ১২টার পর থেকে নতুন দামে বিক্রি হবে সব ধরনের জ্বালানি তেল।
 
এদিকে এ খবরে শুনেই গৌরনদী উপজেলার সব ফিলিং স্টেশনে গাড়ী ও মোটরসাইকেলচালকদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। যা চোখে পড়ার মত।

তবে হাতে গোনা কয়েকটি ফিলিং স্টেশনে জ্বালানি তেল দেওয়া হলেও অধিকাংশই ফিলিং স্টেশন বন্ধ দেখা গেছে। শুক্রবার রাত ১১টার পর থেকে ফিলিং স্টেশনগুলোতে ভিড় লক্ষ্য করা গেছে।

তবে অনেক ক্রেতা অভিযোগ করছেন, উপজেলার বিভিন্ন ফিলিং স্টেশন খবরটি শুনোর পর থেকে ঠিকমত তেল দিচ্ছে না। আবার কেউ অকটেন দিলেও পেট্রোল দিচ্ছে না।

এদিকে পাম্প কর্তৃপক্ষ বলছে, হঠাৎ মোটরসাইকেল আরোহীদের উপচে পড়া ভিড় সামাল দিতে হিমসিম খাওয়ায় ভোক্তা কিছুটা সমস্যায় পড়ছেন।

উপজেলার ইল্লা ফিলিং স্টেশনে তেল নিতে আসা জিহাদ বলেন, দোকান থেকে বাড়ি যাচ্ছি। মোটরসাইকেলে বেশি তেল না থাকায় ফিলিং স্টেশনে এলাম। এখানে এসে দেখি, উপচে পড়া ভিড়, কিন্তু ফিলিং স্টেশনে লোক মাত্র এক জন। বিষয়টি বুঝে উঠতে পারছি না।

বেল্লাল নামে আরেকজন বলেন, সরকারিভাবে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। তাই ১১টার পর থেকে ফিলিং স্টেশনের কর্তৃপক্ষ এমনটা শুরু করেছে। কারণ আগের জমাকৃত তেল রাত ১২টার পর থেকে বেশি দামে বিক্রি করতে পারবে তাহলে।

এদিকে ভূরঘাটা ফিলিং স্টেশনে তেল নিতে আসা দিপু বলেন, হঠাৎ সরকার তেলের দাম বৃদ্ধি করে দিয়েছে। খবরটি জানার পর থেকে তেলে নিতে এসেছি। কিন্তু পাম্পে আগে থেকেই যে ভিড়! মনে হচ্ছে অনেক সময় লাগবে। তাই চলে যাচ্ছি।  

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে জেলার বিভিন্ন এলাকায় কোনো কোনো ফিলিং স্টেশনে আবার রাত ১০টার পর থেকে ১০০ টাকার বেশি তেল দেওয়া হচ্ছে না। আবার কিছু এলাকায় ফিলিং স্টেশন বন্ধ রাখার খবর পাওয়া গেছে।

উল্লেখ্য, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। বাড়ানোর পর ভোক্তা পর্যায়ে লিটার প্রতি ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা এবং পেট্রোলের দাম ১৩০ টাকা নির্ধারণ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.