× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সকাল থেকে খাগড়াছড়িতে যানবাহন চলাচল বন্ধ

খাগড়াছড়ি প্রতিনিধি

০৬ আগস্ট ২০২২, ১৪:৪৩ পিএম । আপডেটঃ ০৬ আগস্ট ২০২২, ১৭:৩০ পিএম

জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে খাগড়াছড়ি জেলার সবগুলো সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক সমিতি। আকস্মিক যানবাহন চলাচল বন্ধের কারণে চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয় জনসাধারণ ও পর্যটকরা। এদিকে পূর্ব ঘোষণা ছাড়া তেলের দাম হঠাৎ লিটারপ্রতি প্রায় ৫০ শতাংশ বাড়ানোয় জেলার বিভিন্ন পেশাজীবি ও সাধারণ মানুষ তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

শুক্রবার রাত ১২টার পর নতুন দাম কার্যকর হওয়ার কথা থাকলে রাত ৯টার পর থেকে সবগুলো ফিলিং স্টেশনে তেল বিক্রি বন্ধ হয়ে যায়। ক্রেতারা স্থানীয় প্রশাসনের অভিযোগ করেও কোন ফল আসেনি। এনিয়ে জনতার তোপের মুখে পড়ে ফিলিং স্টেশনের কর্মীরা। পরে পুলিশ এসে তাদের উদ্ধার করে। 

প্রসঙ্গত, ভোক্তা পর্যায়ে জ্বালানি তেলের দাম এক লাফে লিটারে ৩৪ থেকে ৪৬ টাকা পর্যন্ত বাড়িয়েছে সরকার। নতুন দাম কার্যকর হয়েছে শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে। প্রজ্ঞাপন অনুযায়ী লিটারে ডিজেল ৩৪ টাকা, পেট্রোল ৪৪ এবং অকটেনের দাম বেড়েছে ৪৬ টাকা। প্রজ্ঞাপন বলা হয়েছে, প্রতি লিটার ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রোলের দাম ১৩০ টাকা।

খাগড়াছড়ি জেলার সবগুলো সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকার কারণে চরম ভোগান্তিতে পড়েছে হচ্ছে কৃষকদের। 

খাগড়াছড়ি জেলার মাটিরাংগার,গুইমারা, মানিকছড়ির তিনটহরী, খাগড়াছড়ির সদর কাচা সবজি ও কাচা তরকারীখাত বাজার গুলি কাচা সবজি, মৌসুমী ফল নিয়ে বিপাকে পড়েছে  কৃষকরা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.