× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাত পোহাতেই ভাড়া বাড়লো কুয়াকাটা-ঢাকাগামী পরিবহনে

পটুয়াখালী প্রতিনিধি

০৬ আগস্ট ২০২২, ১৮:০৯ পিএম । আপডেটঃ ০৬ আগস্ট ২০২২, ১৮:১১ পিএম

জ্বালানি তেলের দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভাড়া বেড়েছে কুয়াকাটা থেকে ঢাকাগামী পরিবহনগুলোর। আবার অনেক বাস মালিক আপাতত বন্ধ রেখেছেন তাদের পরিবহন। তবে কুয়াকাটা থেকে পটুয়াখালী ও বরিশালগামী বাসগুলো আপাতত আগের ভাড়ায় টিকিট বিক্রি করলেও ২-১ দিন পরে ভাড়া বাড়তে পারে বলে জানিয়েছে বাস কর্তৃপক্ষ।

শনিবার (৬ আগস্ট) সকালে কুয়াকাটা থেকে দেশের বিভিন্ন স্থানে ছেড়ে যাওয়া বাস কাউন্টারগুলো ঘুরে এমন চিত্র দেখা যায়। কুয়াকাটা কাউন্টার সমিতির সভাপতি ইব্রাহিম হাওলাদার জানান, শুক্রবার রাতে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে বাস মালিকদের নির্দেশনায় আমরা প্রতি টিকিটে ৫০-১০০ টাকা ভাড়া বৃদ্ধি করে বিক্রি করছি। আবার অনেক মালিক তাদের বাস না ছেড়ে আপতত বন্ধ রেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন।

তিনি আরো জানান, কুয়াকাটা থেকে ঢাকায় যেতে আগের চেয়ে এখন প্রায় ৬-৭ হাজার টাকা বেশি খরচ হবে। তাই আমরা যদি ভাড়া না বাড়াই তাহলে গাড়ি চালানো কোনোভাবে সম্ভব না। কুয়াকাটা-বরিশাল বাস কাউন্টার মাস্টার নিজাম শরীফ জানান, শুক্রবার তেলের দাম বৃদ্ধির সঙ্গে সঙ্গে অনেক বাস বন্ধ রয়েছে, তবে এখনো আগের দামে টিকিট বিক্রি করছি। জেলা মালিক সমিতির পক্ষ থেকে ভাড়া বাড়ানোর নির্দেশনার অপেক্ষায় রয়েছি।

পদ্মা সেতু উদ্বোধনের পরে দেশের বিভিন্ন স্থান থেকে পরিবহনযোগে কুয়াকাটায় আগত পর্যটকদের সংখ্যা বাড়তে শুরু করে। কিন্তু জ্বালানি তেলের প্রভাবে বাস ভাড়া অতিরিক্ত বেড়ে গেলে কুয়াকাটায় পর্যটক সংখ্যা কমবে বলে মনে করেন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার। তিনি আরো জানান, পদ্মা সেতু খুলে দেওয়ায় কুয়াকাটায় আগত পর্যটকদের মধ্যে একটি আনন্দ কাজ করেছিল। কিন্তু এই জ্বালানি তেলের প্রভাবে সেটি বিরাট হুমকির মুখে পড়তে পারে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.