× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সংবাদ প্রকাশের পর নাচোলের রাস্তা সঠিকভাবে সংস্কার করে দিলেন ঠিকাদার

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

০৬ আগস্ট ২০২২, ১৮:২৩ পিএম

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গ্রামীন রাস্তা সংস্কারে ব্যাপক অনিয়মের অভিযোগ শিরোনামে গত বৃহস্পতিবার ও শুক্রবার স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর ঐ রাস্তা পুনরায় সঠিক ভাবে সংস্কার করে দিয়েছে ঠিকাদার। উপজেলা প্রশাসনের নির্দেশে অনিয়মকৃত রাস্তা সংস্কারের  শনিবার সঠিকভাবে কাজ শুরু করে ঠিকাদার আজিম।

অনুসন্ধানে জানাগেছে,‘২০২১-২২অর্থবছরে গ্রামীন মাটির রাস্তা সমূহ টেকসই করনের লক্ষ্যে হেরিং বোন বন্ড(এইচবিবি) করণ(২য় পর্যায়)’প্রকল্পের আওতায় নাচোল ইউনিয়নের বাগড়া মোড় থেকে খেওয়াপাড়া ভায়া বিশালপুর জিপিএস সড়ক ১কিলোমিটার রাস্তা সংস্কারে ৪৯ লক্ষ ৮২ হাজার টাকা ব্যায়ে দুর্যোগ ব্যবস্থপনা অধিদপ্তর এর আওতায় গত ১২ মে ২২ইং উক্ত রাস্তা সংস্কারের কাজ পায় রহনপুরের ঠিকাদার অহিদুজ্জামান।

পরে ঠিকাদার অহিদুজ্জামান এর কাছে থেকে ঐ রাস্তা সংস্কারের কাজ কিনে নেন নাচোলের বিএনপি নেতা আজিম ও মহিলা ভাইস চেয়ারম্যানের আত্মীয় কামরুল।
 
প্রায় ১ কিলোমিটার রাস্তা সংস্কারে আজিম ও কামরুল বালু ছাড়াই ১০ দিনের মধ্যে  হেরিং বন্ড এর কাজ যেনতেন ভাবে সম্পন্ন করে। পরে স্থানীয়রা অভিযোগ তুলে উক্ত রাস্তার সংস্কার কাজেরর মান নিয়ে। রাস্তা সংস্কারে ব্যাপক অনিয়ম শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ঠিকাদার আজিম  শনিবার সকাল থেকে সেই বিশালপুরের রাস্তায় বালু দিয়ে রাস্তার দু পাশে মাটি ভরাট দিয়ে সঠিক ভাবে সংস্কার কাজ শুরু করেছে।
বর্তমানে ঐ রাস্তার কাজের ভালো মান নিয়ে ঠিকাদারের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করে বিশালপুর এলাকার সাইদুর,জামাল,বশির সহ কয়েকজন গ্রামবাসী।

এবিষয়ে ঠিকাদার আজিমের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,নির্মানের সময় বিশালপুরের রাস্তায় বালু ঠিকই দেওয়া হয়েছিলো কিন্তু বৃষ্টির কারনে সেই বালু রাস্তার নিচে নেমে গিয়েছিলো। পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর উপজেলা প্রশাসনের নির্দেশে গত শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত পুরো রাস্তায় হেরিং বন্ডের উপরে বালু দিয়ে পুনরায় সংস্কার করেছি। তাছাড়া এলাকাবাসীর অনুরোধে রাস্তার দু ধারে মাটি দিয়ে সাইড বাঁধা হয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.