× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁদা না দেয়ায় রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ!

সীতাকুন্ড প্রতিনিধি

১৮ আগস্ট ২০২২, ১৩:২৮ পিএম । আপডেটঃ ১৮ আগস্ট ২০২২, ১৩:৩২ পিএম

সীতাকুণ্ডে একটি শিল্প প্রতিষ্ঠানের ট্রাক পার্কিংয়ের রাস্তায় বাঁশের খুঁটি দিয়ে গাড়ি চলাচল বন্ধ করে দিয়েছে একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র। এঘটনায় ১৭ জনকে অভিযুক্ত করে সীতাকুণ্ড মডেল থানায় একটি চাঁদাবাজির লিখিত অভিযোগ দায়ের করেছেন ট্রাক পার্কিংয়ের জায়গার মালিক ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য নুরুল আলম চৌধুরী।

অভিযোগ সূত্রে জানা যায়,  সীতাকুন্ড উপজেলার ৮ নং সোনাইছড়ি ইউনিয়নের দক্ষিণ সোনাইছড়ি গামারীতল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় ৬শ গজ পূর্বে একটি ফ্যাক্টরীর পাশে পরিত্যক্ত জায়গায় বাউন্ডারী ওয়াল নির্মাণ করে প্রায় দের মাস পূর্বে ট্রাক পার্কিং গড়ে তোলেন ইস্পাহানী সামিট এলায়েন্স লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। ওই জায়গার মালিক আওয়ামীলীগ নেতা মোহাম্মদ নুরুল আলম চৌধুরীর সাথে চুক্তিনামা করে এই পার্কিং চালু করা হয়। চুক্তিনামা মোতাবেক উক্ত প্রতিষ্ঠানের গার্মেন্টসের রাপ্তানীকৃত মালামাল পরিবহনকারী কাভার্ডভ্যান গুলো জায়গাটি পার্কিং হিসাবে ব্যবহার করছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোন যান চলাচলে যাতে  বিঘ্ন  না ঘটে কিংবা যানজটের সৃষ্টি না হয় সেদিকে সুদৃষ্টি রেখে এই পার্কিং গড়ে তোলা হয়েছে বলে জায়গার মালিক পক্ষ  থেকে সাংবাদিকদের জানান। জায়গার মালিক ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য নুরুল আলম চৌধুরী সাংবাদিকদের বলেন ,ইস্পাহানী সামিট এলায়েন্স লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান গার্মেন্টসের রপ্তানী পন্য বহণকারী কাভার্ডভ্যান গুলো পার্কিংয়ের জন্য উক্ত জায়গা ভাড়া নেয় আমার কাছ থেকে প্রায় দেড় মাস পূর্বে ।এর পর থেকে তারা ওই জায়গায় কাভার্ডভ্যান গুলো পার্কিং করছে। মহাসড়ক থেকে পার্কিংয়ে যাওয়ার সড়কটি সরকারি সিট মোতাবেক ৩০ ফুট। ওই সড়কটির সরকারি অধিকাংশ জায়গা দখল করে সড়কটির ২ পাশে দোকানঘর নির্মাণ করেছে এলাকার একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের সদস্যরা। তারা গত মঙ্গলবার রাতে সড়কের মধ্যে বাঁশের খুঁটি পুঁতে কাভার্ডভ্যান চলাচল বন্ধ করে দেয় । ওই চক্রের সদস্যরা দাবিকৃত মোটা অংকের টাকা চাঁদা না পেয়ে বাঁশের খুঁটি পুঁতে দেয় বলে জানান জায়গার মালিক। বুধবার রাতে স্থানীয় লোকজন ওই বাঁশের খুঁটি সরিয়ে নিতে চাইলে তাদের উপর হামলা করে ঐ সংঘবদ্ধ চক্রটি। এসময় ট্রাক পার্কিংয়ে নিয়োজিত কর্মচারীদেরকে জানে মেরে ফেলারও হুমকি দেয় ওই চক্রের সদস্যরা। সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, ট্রাক পার্কিংটি যে স্থানে নির্মাণ করা হয়েছে তাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের সৃষ্টি হবে না, জনগণ দুর্ভোগেও পড়বেনা। তবে এই কাভার্ডভ্যান পার্কিং নিয়ে স্থানীয় লোকদের মাঝে বিরোধ রয়েছে। ১৭জনকে অভিযুক্ত করে সীতাকুন্ড মডেল থানায় একটি চাঁদাবাজির লিখিত অভিযোগ দায়ের করেছেন জায়গার মালিক ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য নুরুল আলম চৌধুরী। এসব বিষয়ে তদন্ত চলছে।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন বলেন, ঐ এলাকার একটি পক্ষ আমার ও জেলা প্রশাসক স্যারের বরাবরে কাভার্ডভ্যান পার্কিং না করার জন্য স্মারক লিপি প্রদান করেছেন। আমরা উভয় পক্ষের বিষয় গুলো খতিয়ে দেখছি।

 


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.