× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শরণখোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফার্মেসী সিলগালা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

১৮ আগস্ট ২০২২, ১৭:৫৮ পিএম

বাগেরহাটের শরণখোলায় টাইফয়েড আক্রান্ত রোগীকে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশ করার ঘটনায় অভিযুক্ত পল্লী চিকিৎসক নিয়াজ মৃুন্সির মালিকানাধীন সুন্দরবন ফার্মেসী সীলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ১৮ আগস্ট বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুর-ই আলম সিদ্দিকী উপজেলার চালিতাবুনিয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন।

খোঁজ নিয়ে জনা গেছে, উপজেলার চালিতাবুনিয়া গ্রামের বাবুল হাওলদারের কন্যা রুমানা বেগম টাইফয়েডে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শেখ তাওহিদুল ইসলামের চিকিৎসা গ্রহণ করেন। চিকিৎসকের ব্যবস্থাপত্র নিয়ে ১৫ আগষ্ট চালিতাবুনিয়া বাজারে সুন্দরবন ফার্মেসীতে স্কয়ার কোম্পানীর “সেফট্রন ১মিঃ গ্রাম” ইনজেকশন কিনতে যায়। এসময় ফার্মেসীর মালিক নিয়াজ মৃুন্সি সেফট্রনের পরিবর্তে এসকেএফ কোম্পানীর মেয়াদোত্তীর্ণ “ট্রাইজেক্ট ১মিঃগ্রাম ইনজেকশন রুমানার শরীরে করলে সে অসুস্থ্য হয়ে পড়ে। পরে, রোগীর স্বজনরা ওই ফার্মেসী থেকে পাঁচটি মেয়াদোত্তীর্ণ ট্রাইজেক্ট ইনজেকশন উদ্ধার করে। যার উৎপাদনের তারিখ মে ২০১৯ এবং জানুয়ারী ২০২২ তারিখ পর্যন্ত মেয়াদ লেখা রয়েছে।

মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশের ঘটনা জানতে পেরে বৃহস্পতিবার শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  নুর-ই আলম সিদ্দিকীর নেতৃত্বে মোবাইল কোর্ট চালিতাবুনিয়া বাজারে অভিযান চালায়। এ সময় সুন্দরবন ফার্মেসীর মালিক নিয়াজ মুন্সি ফার্মেসী বন্ধ করে পালিয়ে যায়। পরে মোবাইল কোর্ট ফার্মেসীটি সিলগালা করে দেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ শেখ তাওহিদুল ইসলাম বলেন, ১৬ আগষ্ট সন্ধ্যায় রুমানা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তবে, বর্তমানে রোগীর অবস্থা স্থিতিশীল রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুর-ই আলম সিদ্দিকী জানান, মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশের ঘটনায় চালিতাবুনিয়া বাজারে সুন্দরবন ফার্মেসীতে অভিযান পরিচালনা করা হয়। সুন্দরবন ফার্মেসীর মালিক পালিয়ে যাওয়ায় ফার্মেসীটি সিলগালা করে দেয়া হয়েছে।
 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.