× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বেতাগীতে বিএনপির দুই পক্ষ আবারও মুখোমুখি অবস্থানে

কেন্দ্রীয় নেতার ছবিতে ঝাড়ু পেটা

বেতাগী (বরগুনা) প্রতিনিধি

১৮ আগস্ট ২০২২, ১৯:৪৩ পিএম । আপডেটঃ ১৮ আগস্ট ২০২২, ১৯:৪৪ পিএম

বরগুনার বেতাগীতে  আবারো বিএনপি দুই পক্ষ পাল্টাপাল্টি ও মুখোমুখি অবস্থান নিয়েছে।  উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠন নিয়ে  দলের মধ্যে  চরম বিরোধ ও এ অবস্থার সৃষ্টি হয়েছে। এতে স্থানীয়  উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্য  চরম উৎকণ্ঠা ও উত্তেজনা বিরাজ করছে। 

বঞ্চিতরা বর্তমান কমিটিকে অবাঞ্চিত ঘোষনা,  কেন্দ্রীয় নেতার ছবিতে  ঝাড়ু পেটা ও জেলা নেতৃবৃন্দকে নিন্দা  এবং নতুন কমিটি  জেলা নেতৃবৃন্দকে  স্বাগত ও শুভেচ্ছা  জানিয়ে  জানিয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগষ্ট) সকাল এগারটায় বঞ্চিতরা কেন্দ্রীয় শহীদ মিনার এলাকা থেকে বর্তমান উপজেলা ও পৌর বিএনপির নবগঠিত আহবায়ক কমিটির বিরুদ্ধে বঞ্চিত অংশের বিক্ষুব্ধ নেতা কর্মিরা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়য়ারম্যান শাহজাহান কবিরের নেতৃত্বে জড়ো হয়ে বরগুনা জেলা কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে বিশেষ করে জেলা বিএনপির বর্তমান আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে  বরগুনা জেলা কমিটির দেয়া টাকার কমিটি মানি না,  মানবো না। তাঁদের দুই গালে জুতা মারো তালে তালে এবং  শহীদ জিয়ার সৈনিকরা এক হও এ শ্লোগান সম্বলিত   মিছিল বের করার প্রস্তুতি নেয়। এ সময় বিএনপির কেন্দ্রীয় সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ উজ্জামান মামুন মোল্লার ছবি প্রদর্শন করে তাঁকে  ঝাড়ু পেটা করা হয়। এতে বিএনপি নেতা এস.এম, নুরুল ইসলাম ইসলাম পান্না, ফারুক হোসেন খোকন ও মিজানুর রহমান ডব্লিউ তাদের বক্তব্যে কমিটি বাতিল না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচি অব্যাহত থাকবে বলে উপস্থিত নোতা-কর্মিদের আশ্বস্ত করেন এবং বর্তমান কমিটিকে অবাঞ্চিত ঘোষানা,  কেন্দ্রীয় নেতার ছবিতে ঝাড়ু পেটা ও জেলা নেতৃবৃন্দের প্রতি নিন্দা জানান। বর্তমান আহবায়ক মাহবুবুল আলম  ফারুক মোল্লাসহ অন্যান্যদের

এ খবরে মুহুর্তেই ছড়িয়ে পরায়  উপজেলা বিএনপির বর্তমান আহবায়ক হুমায়ূন কবির সমর্থিত ও উপজেলা  ও পৌর বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মিরা উপজেলা বিএনপির সদস্য সচিব ও  পৌর কাউন্সিলর গোলাম সরোয়ার রিয়াদের নেতৃত্বে একত্রিত হয়ে একই এলকায় কাছাকাছি অবস্থান নেয়। এ সময় তাঁরা বরগুনা জেলা কমিটির দেওয়া নতুন কমিটি ও জেলা নেতৃবৃন্দকে  স্বাগত ও শুভেচ্ছা  জানিয়ে  জিয়ার সৈনিকরা এক হও,  আওয়ামী দালালদের আস্তানা বেতাগীর বিএনপিতে হবেনা এ শ্লোগান তোলে বক্তব্য রাখেন, মো: শাহীন,  মিজানুর রহমান খান, মাসুদ পারভেজ আসাদ, এমাদুল ইসলাম দুলাল, নেছার উদ্দিন, শহীদুল ইসলাম সহ অন্যান্যরা। এ সময় নেতৃবন্দ বলেন, নবগঠিত কমিটি খালেদা জিয়া ও তারেক রহমানের দেওয়া কামিটি। বাতিলের কোন প্রশ্নই আসে না। পাল্টাপাল্টি এ অবস্থানের কারনে  বেতাগী থানা পুলিশ তাদেরকে নিভৃত করে  যার যার অবস্থানে চলে যাওয়া নিদের্শনা দেওয়ায় উভয়পক্ষ  স্ব-স্ব স্থান ত্যাগ করে চলে যাওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

নাম প্রকাশে অনেচ্ছুক উপজেলা ও পৌর  বিএনপির উভয় পক্ষের একাধিক নেতা ও কর্মিরা জানান, এ ঘটনায় স্থানীয় নেতাকর্মীদের মধ্য  চরম উৎকণ্ঠা ও উত্তেজনা বিরাজ করছে। আবারো যে কোন সময় অপ্রতিকর ঘটনার সৃষ্টি হতে পারে। 

এর আগে গত ০৩ জুলাই একই দিনে পাল্টাপাল্টি কর্মী সভা আহ্বানকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। এতে লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি  হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে সভার উপর  নিষেধাজ্ঞা দেওয়ায় উভয় পক্ষ সভা বন্ধ করে।  

এ বিষয়ে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ-উজ্জামান মামুন মোল্লার বলেন, আমাকে নিয়ে বিভ্রান্তমূলক, মিথ্যা ও ভিত্তিহীন কথা বলা হচ্ছে। কমিটি অনুমদন দিয়েছে বরগুনা জেলা বিএনপি। শাহজাহান ভাইয়ের যদি কোন অভিযোগ থাকতো তাহলে তা দলীয় ফোরামে জানাতে পারত। রাস্তায় মানুষের ছবি নিয়ে বিক্ষোভ করে তিনি কান্ডজ্ঞানহীন নেতার পরিচয় দিয়েছে। বড় দলে কমিটি হলে এক গ্রুপ লাফালাফি করেই। এরা আবার থেমে যায়। 

বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা বলেন, যারা রাস্তায় বিক্ষোভ করেছে তাঁরা অসাংগঠনিক লোক। টাকার বিনিময়ে কমিটি দিয়েছি এমন অভিযোগ মিথ্যা। শাহজাহান কবির দুইবার বহিষ্কৃত ছিল। তাঁকে উপজেলা কমিটিতে আহবায়ক না করায় তিনি এসব করছেন। আমরা তাঁকে শোকজ করবো।


Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.