× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফুলপুরের মালিঝি নদীতে সেতুর দাবি

এম এ মান্নান, ফুলপুর

১৫ জানুয়ারি ২০২২, ১৮:১৮ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের বনপাড়া-পুটিয়া কাঁচা সড়কে শাহী বাজার সংলগ্ন মালিঝি নদীর উপর একটি সেতুর অভাবে বনপাড়া, পুটিয়া, দনারভিটা, তালুকদানা, মাইঝপাড়া, মারুয়াকান্দি, পুটিয়াকান্দি ও মালিঝিকান্দাসহ প্রায় ১০ গ্রামের মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। ওখানে প্রায় ৩০ বছর আগে ওয়ার্ল্ড ভিশনের অর্থায়নে টানা ব্রিজের ন্যায় একটি সরু সেতু নির্মাণ করা হয়েছিল। ওই সেতুটি বর্তমানে ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। জায়গায় জায়গায় ভেঙে বড় বড় ফাঁকা সৃষ্টি হয়েছে। উপরের ছাউনিতে বাঁশ-কাঠ ও সিমেন্টের পাতগুলো ভেঙে থুরথুরে ও ফেটে গেছে। খুঁটিগুলো নড়বড়ে হয়ে গেছে। মালামাল তো দূরে থাক পায়ে হেঁটে গেলেও থরথর করে কাঁপে। তখন ভয় লাগে।

কোনো মতে জোড়াতালি দিয়ে চলছে চলাচল। যে কোন সময় উহা ভেঙে নদীতে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। গত কয়েক মাসে আগে এতে ইটভর্তি একটি ট্রলি উঠলে সাথে সাথে সেতুটির দক্ষিণ পাশের মাথা ভেঙে ট্রলিটি নদীতে পড়ে গিয়েছিল। তখন চালক ও হেলপার আহত হয়েছিল। স্থানীয় শাহী বাজারের ব্যবসায়ী সেকান্দর বলেন, প্রায়ই ওখানে ছোটবড় দুর্ঘটনা ঘটে থাকে। এর উপর এখন উঠতেই ভয় লাগে। আব্দুল মতিন নামে একজন বলেন, সেতুটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ ও বিপদজনক। ভারি যানবাহন তো দূরে থাক এর উপর দিয়ে পায়ে হেঁটে গেলেও থরথর করে কাঁপে।

ব্যবসায়ি আমিরুল বলেন, আমরা সেতুটি নতুন করে নির্মাণের দাবি জানাচ্ছি। এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মামুন অর রশিদ বলেন, এখানে একটা সেতুর জন্য আমরা প্রস্তাবনা পাঠিয়েছি। ইস্টিমেট দিয়েছি। ডিজাইন ও সয়েল  টেস্ট করানোসহ কাজ অনেকটা এগিয়ে রয়েছে। এখন টেন্ডার পারমিশনের অপেক্ষায় আছি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.