× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিপিবি কুমিল্লা জেলা কমিটির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত

কুমিল্লা প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২২, ১৮:২৭ পিএম

কুমিল্লা টাউন হল ‘বীরচন্দ্র মিলনায়তনের মুক্তমঞ্চে’ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কুমিল্লা জেলা কমিটির দ্বাদশ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এ সময় প্রধান অতিথি বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর অন্যতম সদস্য কমরেড সরদার রুহিন হোসেন প্রিন্স উপস্থিত ছিলেন।

সম্মেলনের প্রধন অতিথি কমরেড সরদার রুহিন হোসেন প্রিন্স বলেন, দেশে যে বৈষম্যের পাহাড় তৈরী হচ্ছে এর থেকে দেশকে মুক্ত করতে হলে ‘ব্যাবস্থা বদলের’ সংগ্রাম জোরদার করতে হবে। এখনো বিগত দিনে ক্ষমতায় আসা লুটেরা শাসকরা ক্ষমতাকে ব্যবহার করে নিজেদের ও একটা গোষ্ঠীকে অর্থবিত্তের মালিক হওয়ার সুযোগ করে দিয়েছে। এখনো দিচ্ছে।

পরে ‘বীরচন্দ্র মিলনায়তনের সম্মেলন কক্ষে’ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কুমিল্লা জেলা কমিটির সভাপতি কমরেড এবিএম আতিকুর রহমান বাশার’র সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কমরেড পরেশ কর’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  জেলার সাবেক সভাপতি কমরেড মফিজুল ইসলাম, সাবেক সাধারন সম্পাদক কমরেড বিকাশ দেব, জেলা কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী, কমরেড অশোক দেব জয় প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি(ন্যাপ মোজাফ্ফর)’র কুমিল্লা জেলা সভাপতি মোহাম্মদ আলী ফারুক, জেলা ঐক্য ন্যাপের সাধারন সম্পাদক বশির আহমেদ।

সম্মেলনের কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলীকে সভাপতি এবং কমরেড অ্যাডভোকেট অশোক দেব জয়কে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের কুমিল্লা জেলা কমিটি গঠন করা হয়। এ সময় একই সাথে সাত সদস্যের একটি সম্পাদকমন্ডলীও গঠন করা হয়।

সম্মেলনে নবনির্বাচিত কমিটির সদস্যরা হলেন, সভাপতি- বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী, সাধারন সম্পাদক- এডভোকেট কমরেড অশোক দেব জয়, সদস্য- কমরেড ইবএম আতিকুর রহমান বাশার, কমরেড মফিজ উদ্দিন আহমেদ, কমরেড পরেশ কর, কমরেড বিকাশ দেব, কমরেড সুধাংসু কুমার নন্দী, কমরেড আব্দুস সালাম, কমরেড নাজমুন্নাহার খুকী, কমরেড জওহরলাল দত্ত, কমরেড আব্দুল ওয়াদুদ, কমরেড সৈয়দ খলিলুর রহমান বাবুল, কমরেড আনিসুর রহমান, কমরেড পরিমল চন্দ্র শীল, কমরেড মাহমুদ হাসান মিঠু, কমরেড সুফিয়া বেগম, কমরেড ধনঞ্জয় চৌধূরী, কমরেড সহিদুল ইসলাম, কমরেড আবু নসর। বাকী ৪জনকে আগামী ৪ বছরের মধ্যে জেলার কর্মকান্ডের যোগ্যদের রিক্রোড করা হবে।

৭ সদস্য বিশিষ্ট সম্পাদক মন্ডলীর সদস্যরা হলেন, বীর মুক্তিযোদ্ধা কমরেড সুজাত আলী, এডভোকেট কমরেড অশোক দেব জয়, সদস্য- কমরেড কমরেড মফিজ উদ্দিন আহমেদ, কমরেড পরেশ কর, কমরেড বিকাশ দেব, কমরেড সুধাংসু কুমার নন্দী, কমরেড আনিসুর রহমান। সম্মেলনের আগে ও পরে গণসঙ্গীতের আয়োজন করা হয়।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.