× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মীরসরাইয়ে বেপজার অপরিকল্পিত বাঁধ নির্মাণের প্রতিবাদ

মিরেরসরাই প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২২, ১৮:৪৮ পিএম

মীরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বেপজা কর্তৃক শতবছরের পুরাতন ডাবরখালী খালে অপরিকল্পিত বাঁধ দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। সমুদ্রের লবণাক্ত পানি চরশরৎ এলাকায় ডুকে কৃষি জমির ফসলাদি নষ্ট করছে বলে অভিযোগ করেন তারা। শনিবার (১৫ই জানুয়ারি) সকালে চরশরতের ডাবরখালী খালের উপর এই মানববন্ধন করা হয় ।

মানববন্ধনে সাধারণ কৃষকদের পাশাপাশি মীরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন, ইছাখালী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল মোস্তফা, ৯নং ওয়ার্ডের ইউপি মেম্বার সালাউদ্দিন সহ এলাকাবাসীরা  উপস্থিত ছিলেন। চরশরতের  বাসিন্দা আব্দুর রব জানান, নোনা পানির কারণে আড়াই একরের জমিতে মসুরের ডাল, ডেরস, মরিচ ও সরিষা ক্ষেত নষ্ট হয়েছে। আগামী ২ থেকে ৩ বছর ফসল এ জমিতে হবে কিনা তা নিয়ে ঘোর দুশ্চিন্তায় আছি।

একই গ্রামের সজল চন্দ্র দাস জানান, জন্ম থেকে  দেখেছি উপরের পানি সাগরে যেত । আর এখন বেপজা  কর্তৃপক্ষ  ভরাটের কারণে সাগরের লোনা পানি আমাদের জমিতে এসে ফসল নষ্ট করে দিয়েছে। শতবর্ষের এই খালু বালু দিয়ে ভরাট করার কারণে আমরা আজ নিঃস্ব হওয়ার পথে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলতেছি উক্ত খাল খনন করে আমাদের কৃষকদের বাঁচান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সাগরের লোনা পানির কারণে খালের বিভিন্ন প্রজাতির মাছ, ব্যাঙ, সাপ মারা যাচ্ছে। একদিকে এতে পরিবেশ দূষিত অন্যদিকে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.