× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পায়রা নদীতে পাওয়া গেলো ৩৫ কেজি ওজনের রুই

আমতলী প্রতিনিধি

১৫ জানুয়ারি ২০২২, ২১:৫০ পিএম


বরগুনার আমতলী উপজেলার পায়রা (বুড়িশ্বর) নদীতে এক জেলের জালে ৩৫ কেজি ওজনের একটি রুই মাছ ধরা পড়েছে। মাছটি আমতলী বাজারে এনে ২১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। এটি স্মরনকালের সবচেয়ে বড় মাছ নদীতে ধরা পড়লো।

সকালে আমতলী সদর ইউনিয়নের দক্ষিন পশ্চিম আমতলী গ্রামের জেলে মোঃ মোজাম্মেল হোসেন শুক্রবার দিবাগত গভীর রাতে (সাবেক ইউপি সদস্য মরহুম মোসলেম হাওলাদারের বাড়ির পশ্চিম পাশে) পায়রা (বুড়িশ্বর) নদীতে জাল ফেলেন। আজ শনিবার সকালে জাল তুলতে গিয়ে দেখেন জালে বিশাল আকারের একটি রুই মাছ ধরা পড়েছে। সকাল ৯ টার সময় জেলে মোজাম্মেল হোসেন ওই মাছটি বিক্রির জন্য আমতলী মাছ বাজারে নিয়ে আসেন।

মাছটি বাজারে আনার পর ওজন দিয়ে দেখা যায় ৩৫ কেজি। মাছটি বিক্রর জন্য একক কোন ক্রেতা না থাকায় ৬০০ টাকা কেজি দরে ভাগা দিয়ে ২১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। জেলে মোঃ মোজাম্মেল হোসেন বলেন, শুক্রবার দিবাগত রাইতে পায়রা (বুড়িশ্বর) নদীতে জাল হালানের পর শনিবার বেইন্যাকালে জাল উডাইতে যাইয়া দেহি বিরাট আকারের একটা রুই মাছ।
তিনি বলেন, আমার জাইল্যা জীবনে এত বড় রুই মাছ পায়রা নদীতে কোন জাইল্যার জালে ধরা পড়ছে তা আমি কখনো দেহিও নাই।

আমতলী মাছ বাজারের হিজবুল্লাহ মৎস্য আড়ৎতের মালিক সাবেক পৌর কাউন্সিলর মোঃ মেনাজ উদ্দিন চৌকিদার বলেন, আমি আমতলীর মাছ বাজারে ১৫ থেকে ২০ বছর পর্যন্ত আড়ৎদাড়ি করি। কিন্তু পায়রা (বুড়িশ্বর) নদীতে এত বড় রুই মাছ ধরা আগে পড়েছে বলে আমার জানা নাই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.