× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভূঞাপুরে অফিস খোলা থাকলেও নেই সরকারি কর্মকর্তা-কর্মচারী

টাঙ্গাইল প্রতিনিধি

০২ সেপ্টেম্বর ২০২২, ১২:৪২ পিএম

জ্বালানি ও বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকারের নির্দেশনা অনুযায়ী গত সপ্তাহ থেকে সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিস চলার সিদ্ধান্ত হয়। কিন্তু টাঙ্গাইলের ভূঞাপুরে দ্বিতীয় সপ্তাহেই নিদিষ্ট সময়ের পরেও অফিস খোলা থাকলেও পাওয়া যায়নি উপজেলার বেশিরভাগ সরকারি কর্মকর্তা- কর্মচারীদের। 

গত (১ সেপ্টেম্বর) বৃহস্পতিবার সকাল ৮টায় ভূঞাপুর উপজেলা পরিষদ গিয়ে বেশকিছু অফিসে তালা ঝুলতে দেখা যায়।  এছাড়াও বেশিরভাগ অফিসে পিয়নরা অফিস খুললেও দেখা মেলেনি বড় কর্মকর্তাদের। এতে সরকারি সেবা পেতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে জনসাধারণের।

পরে অনুপস্থিত থাকা কর্মকর্তাদের পিয়নের নিকট থেকে জানা যায় কেউ টাঙ্গাইল জেলা অফিস, কেউ রাস্তায়, আবার কেউ নাকি অফিসে এসে বাহিরে চা খেতে গেছেন।

তবে সকাল ৭টা ৫০ মিনিট থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সংবাদকর্মীরা সরেজমিনে ঘুরে দেখতে পায়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা, মৎস কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, সমবায় কর্মকর্তা, প্রাণিসম্পদ কর্মকর্তা, হিসাবরক্ষণ কর্মকর্তা, হিসাবরক্ষণ কার্যালয়ের এসএএস সুপার, উপ-সহকারী প্রকৌশলী, কমিউনিটি অর্গানাইজার সহকেউই যথা সময়ে উপস্থিত হতে পারে নি।  কর্মকর্তাদের কেউ সকাল সাড়ে ৮টায়, কেউ ৯টা বা তারও পরে মনগড়া ভাবে অফিসে উপস্থিত হন। 

সকাল সাড়ে ৮টার পর অফিসে এসে উপ-সহকারী প্রকৌশলী মির্জা মনিরুজ্জামান বলেন, প্রতিদিন আগেই আসি, আজকেও এসেছি, তারপর ১টি কাজে বাহিরে গিয়েছিলাম।

সাড়ে ৮টার পর অফিসে এসে এলজিইডির কমিউনিটি অর্গানাইজার মশিউর রহমান বলেন, দেরিতে আসার কারণ আপনাকে বলবো কেন? প্রধানমন্ত্রী কি আপনাদের এই দ্বায়িত্ব দিয়েছেন! 
৯টায় অফিসে এসে হিসাবরক্ষণ কর্মকর্তা মহসিন রেজা বলেন, প্রতিদিন বাড়ি (সিরাজগঞ্জ) থেকে এসে অফিস করি। এতে গাড়িতে আসতে বিলম্ব হয়। কিছু করার নাই।

সকাল ৮টা ৪৫মিনিটের পর অফিসে এসে খাদ্য কর্মকর্তা  কাজী হামিদুল হক বলেন, আমার ইচ্ছেমত সময়ে অফিসে আসবো-যাবো। তাতে আপনাদের কি?  আমি এবিষয়ে কোন বক্তব্য দিবনা। আপনাদের যা ইচ্ছে লিখেন! তাতে আমার কি?

৮টা ৪৫মিনিটের পর অফিসে আসলেও সমাজসেবা কর্মকর্তা কোন কথা বলতে রাজি হননি।

এছাড়াও অনুপস্থিত সকল কর্মকর্তাদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ ইশরাত জাহান সাংবাদিকদের বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী সকাল ৮টা থেকে ৩টা পর্যন্ত নিয়মিতই অফিসের কার্যক্রম চলছে। তবে কেউ এই আইন অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, ইউএনও সংশ্লিষ্ট কর্মকর্তা, কৃষি সংশ্লিষ্ট কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলী কর্মকর্তা, পরিসংখ্যান সংশ্লিষ্ট কর্মকর্তারা যথা সময়ে নিজ অফিসে উপস্থিত ছিলেন। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.