× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তেঁতুলিয়ায় অমুক্তিযোদ্ধাদের নাম বাদ দেয়ার দাবিতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ ও মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি

০৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৮ পিএম

 মুক্তিযোদ্ধাদের তালিকায় অন্তর্ভূক্ত হওয়া তিন অমুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দেয়ার দাবিতে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে মুক্তিযোদ্ধারা।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে তেঁতুলিয়া বাজারের তেঁতুলতলায় এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে তেঁতুলিয়া মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড।

এ সময় তারা জানান, যারা কখনো মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেনি। গত ৫০ বছরেও মুক্তিযোদ্ধা হিসেবে যাদের নাম শোনা যায় নি। ২০১৭ সালের যাচাই বাছাই কার্যক্রমেও যারা অংশ নেয়নি এবং যারা সত্তরের নির্বাচনে কাউন্সিল মুসলিম লীগের পক্ষে কাজ করেছে তাদেরকে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত করা হয়েছে। গত ২৮ জুন প্রকাশিত গেজেটে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মহসিন প্রধান, জসিম উদ্দিন ও নুরুল আমিনের নাম মুক্তিযোদ্ধা হিসেবে অন্তর্ভূক্ত হয়। মুক্তিযোদ্ধাদের দাবি এই তিন ব্যক্তি কোনভাবেই মুক্তিযুদ্ধের সাথে সম্পৃক্ত ছিলেন না। তারপরও তাদের নাম মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভুক্ত হওয়ায় বিস্ময় প্রকাশ করেন তারা। এ সময় তেঁতুলিয়ার মতো সারা দেশে অমুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে তালিকা থেকে বাদ দেয়ার দাবি জানান তারা।

পরে তারা তাদের দাবি দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহার বরাবরে প্রদান করেন। একই সাথে প্রধানমন্ত্রী, মুক্তিযোদ্ধা মন্ত্রী বরাবরেও স্মারকলিপি দেয়া হবে বলে জানান তারা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.