× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শেরপুরে দৃষ্টির পর্যালোচনা সভা অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২২, ১১:০৩ এএম

শিক্ষার্থী ও সাধারণ মানুষের চোখের সমস্যা দূর করতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়সহ ১০টি জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সমন্বয়ে চক্ষু সেবা প্রদানের লক্ষে শেরপুরে দৃষ্টি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ সেপ্টেম্বর সোমবার দুপুরে জেলা সদর হাসপাতালের সম্মেলন কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। ভিশন স্প্রিং এর উদ্যোগে ক্লিয়ার ভিশন কালেকটিভের মাধ্যমে পরিচালিত হওয়া ডিস্ট্রিক্ট রিফ্রেকটিভ এরর এ্যান্ড আই কেয়ার সার্চ এ্যান্ড ট্রিট ইনিশিয়েটিভ (দৃষ্টি) এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন জেলা সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. জসিম উদ্দিন ও সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন।

ভিশন স্প্রিং এর সিভিসি কো-অর্ডিনেটর আব্দুর রকিব ভূঁইয়ার সঞ্চালনায় সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা লুৎফুল কবীর, ডা. কে জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের কো-অর্ডিনেটর শরিফুজ্জামান পরাগ, ইস্পাহানি ইসলামিয়া চক্ষু-প্রতিষ্ঠান ও হাসপাতালের সহকারী কার্যক্রম পরিচালক লুৎফুর রহমান, অরবিস ইন্টারন্যাশনালের প্রোগ্রাম ম্যানেজার নুরুল কবির, ভিশন স্প্রিং এর সমন্বয়কারী-আরজিআইএল অনুপম সেনগুপ্ত, ব্র্যাকের ম্যানেজার মোস্তাফিজুর রহমান, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাংবাদিক হাকিম বাবুল প্রমুখ।

আয়োজকরা জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহায়তায় দৃষ্টি প্রজেক্টের মাধ্যমে জেলার ৩ লাখ ৭৫ হাজার ৪৪৪জন শিক্ষার্থী ও সাধারণ মানুষের চোখ পরীক্ষা ও ৪ হাজার রোগীকে ছানিসহ চোখের বিভিন্ন অপারেশনের ব্যবস্থা এবং জেলাতে ৬টি ভিশন সেন্টার, ৪০৯জন স্বাস্থ্য সেবিকার মাধ্যমে কমিউনিটি চোখ পরীক্ষা কেন্দ্র, ১শ জন পল্লী চিকিৎসকের মাধ্যমে রিডিং গ্লাস সরবরাহ করা হয়েছে। ছাড়া ১০টি আই মিত্র দোকান পরিচালিত হচ্ছে। এ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে জেলায় দৃষ্টিশক্তির উন্নয়নে চশমার ব্যবহার ১৯ শতাংশ থেকে ৪০ শতাংশে উন্নীত হয়েছে।

ব্র্যাকের ম্যানেজার মোস্তাফিজুর রহমান বলেন, আমরা যখন সবকিছু পরিস্কারভাবে দেখবো তখনই আমাদের পরিবার ও সমাজ তথা দেশের ভবিষ্যৎ উজ্জল হবে। এমন আয়োজনে থাকতে পেরে আমরা গর্বিত।

ভিশন স্প্রিং এর সমন্বয়কারী-আরজিআইএল অনুপম সেনগুপ্ত বলেন, আমরা দীর্ঘদিন ধরে শেরপুর জেলায় চোখের সেবা দিয়ে আসছি। ইতোমধ্যে শেরপুরের ১ দশমিক ৪ মিলিয়ন মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষে তাদের আশপাশেই শতাধিক পয়েন্ট তৈরি করেছি। এতে করে শিক্ষার্থী ও সাধারণ মানুষের চোখের সমস্যা দূর করতে হবে।

সভায় জেলা স্বাস্থ্য বিভাগ, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।




Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.