× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কোটালীপাড়ায় হস্তশিল্প প্রশিক্ষণের সমাপনী

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৪:০০ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার দেবগ্রাম আশ্রয়ণ প্রকল্পের নারীদের ৬মাস মেয়াদী  হস্তশিল্প প্রশিক্ষণের সমাপনী ও ট্রেনিং সেডের উদ্বোধন করা হয়েছে। 

আজ মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কন্সার্ন্স এর সহযোগিতায় এ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে ৫৭জন প্রশিক্ষানার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। 

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ সমাপনী ও  ট্রেনিং সেডের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কন্সার্ন্স এর জাতীয় পরিচালক ড. পিটার হালদার, রাধাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভীম চন্দ্র বাগচী বক্তব্য রাখেন। 

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ৬মাস আগে এই আশ্রয়ণ প্রকল্পের দুস্থ ও অসহায় নারীদের আয় বৃদ্ধিমূলক কাজ হিসেবে এ হস্তশিল্প প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। এই হস্তশিল্প কেন্দ্রের উৎপাদিত চাদরসহ বিভিন্ন পণ্য মার্কেটিংয়ের জন্য দেশ ও বিদেশের বিভিন্ন জায়গায় পাঠানো হয়েছে। তাই উৎপাদিত মালের গুনগতমান ঠিক রেখে পণ্য তৈরী করতে হবে। তাহলেই আশ্রয়ণ প্রকল্পের নারীরা এখানে উৎপাদিত মালামাল দেশে ও বিদেশে বিক্রি করে অর্থনৈতিক ভাবে সাবলম্বী হতে পারবেন।





Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.