× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের পণ্য নিয়ে মোংলা বন্দরে রাশিয়ান জাহাজ

বাগেরহাট প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৮ পিএম

রূপপুর তাপবিদ্যুৎ কেন্দ্রের ১৪২১ টন মেশিনারিজ নিয়ে মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে সোমবার সন্ধ্যা ৭টার দিকে নোঙ্গর করেছে রাশিয়ান জাহাজ এমভি ইউনিউইজডম। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর তৃতীয়বারের মতো রাশিয়া থেকে পণ্যবাহী জাহাজ মোংলা বন্দরে এসেছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। রাত ১০টার পর জাহাজটি থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। খালাসের পর এসব পণ্য সড়কপথে যাবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে।

রাশিয়ান জাহাজ এমভি ইউনিউইজডমের শিপিং এজেন্ট ম্যাক শিপিংয়ের ম্যানেজার আবুল হাশেম শামীম বলেন, ‘সোমবার রাত থেকে শুরু করে পণ্য খালাসে অন্তত চার দিন সময় লাগতে পারে। সর্বশেষ ২০২১ সালের ১৮ অক্টোবর রাশিয়া থেকে ‘এমভি ফেসকো আলিশ’ রূপপুর পারমাণবিক কেন্দ্রের মালামাল নিয়ে এসেছিল। তারপর গত ৫ আগস্ট রাশিয়া থেকে রূপপুরের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে ‘এমভি ড্রাগনবল’ নামের আরেকটি জাহাজ।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম মুসা বলেন, পদ্মা সেতুর কারণে ঢাকার সঙ্গে দূরত্ব কমে যাওয়ায় সকল ব্যবসায়ীর মোংলা বন্দরের প্রতি আগ্রহ ক্রমেই বেড়ে চলেছে।মোংলা বন্দরের বিদ্যমান অত্যাধুনিক সুযোগ-সুবিধার কারণেই দেশের বেশির ভাগ মেগা প্রকল্পের মালামাল এ বন্দর দিয়েই আমদানি ও পরিবহন হচ্ছে। এতে বন্দর ব্যবহারকারীদের যেমন অর্থের সাশ্রয় হচ্ছে, তেমনি নিরাপদে দ্রুত স্বল্প সময়ে মালামাল প্রকল্প এলাকায় নিতে পারছেন। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.