× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজশাহীতে গ্রাম রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন

রাজশাহী ব্যুরো

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৯ পিএম

রাজশাহীর গোদাগাড়ীতে পদ্মা নদীর করাল গ্রাস থেকে গ্রামকে বাঁচাতে রক্ষা বাঁধ নির্মাণের দাবিতে দেওপাড়া ইউনিয়নে মানব বন্ধন করেছে এলাকাবাসী। 

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে প্রচন্ড বৃষ্টি উপক্ষা করে দেওপাড়া ইউনিয়নের রাজাবাড়ী হাট মহাসড়কে পদ্মানদী তীরবর্তী গ্রাম রক্ষা বাধ নির্মানের দাবিতে বিপুল সংখ্যক মানুষের উপস্থিথিতে মানব বন্ধন হয়েছে। বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড,ফেস্টুন ও ব্যানার নিয়ে ছাত্র,শিক্ষক, কৃষক,মজুরসহ সর্বস্তরের ভুক্তভোগী জনতা এ মানব বন্ধনে অংশগ্রহণ করেন।

জানা যায়,এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি পদ্মার ভয়ংকর ভাঙ্গন থেকে দেওপাড়া ইউনিয়নের নিমতলা,খারিজাগাজি,আলীপুর,খরচাকা,রাজবাড়ী হাটসহ নদী তীরবর্তী গ্রামগুলো রক্ষার জন্য বাধ নির্মাণের। ইতোপূর্বে অনেক জনপ্রতিনিধি এই এলাকায় বাঁধ নির্মাণের প্রতিশ্রুতি দিলেও আজ অবধি জানা তা বাস্তবায়ন হয়নি।

উল্লেখ্য, গত বছরও বর্ষা মৌসুমে প্রমত্ত পদ্মা পাড়ে প্রচন্ড নদী ভাঙ্গন শুরু হলে পানি উন্নয়ন বোর্ড তড়িঘড়ি করে জিও ব্যাগ এবং বালির বস্তা ফেলে কোন রকমে কিছুটা রক্ষা করে। কিন্তু তারআগেই মানুষের বাড়ি-ঘর, শত শত বিঘা ফসলী জমি নদী গর্ভে চলে গেছে। 

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বললে জানা যায় তারা বাঁধ নির্মাণের জন্য বরাদ্দ চেয়ে মন্ত্রণালয়ের কাছে চাহিদা দিলেও এখনো বরাদ্দ না পাওয়ায় কাজ শুরু করতে পারছেন না। 

দেওপাড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল জনগণের দাবির সাথে একাত্ততা ঘোষণা করে এই মানব বন্ধনে বক্তব্য রাখেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.