× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাউফলে শেষ হয়েছে ইউপি নির্বাচন, আচরণবিধি লঙ্ঘনের দায়ে যুবকের জেল

পটুয়াখালী প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:০২ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলায় নাজিরপুর তাঁতেরকাঠি ইউপি উপ-নির্বাচনের চেয়ারম্যান পদের ভোট গ্রহণ চলছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ৮টায় শুরু হয়ে এ ভোট গ্রহণ চলবে বিকেল ৪টায় শেষ হয়েছে।

এদিকে নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের দায়ে মাইনুল ইসলাম (২২) নামের এক যুবককে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সকাল সোয়া ১০টার দিকে ছোট ডালিমা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে আটকের পর তাকে এ সাজা দেন ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ছেন মং রাখাইন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান আমির হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর পদটি শূন্য হয়। এ শূন্য পদে ২৭ জুলাই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচনের আগে জেলা আওয়ামী লীগের সদস্য জোবায়দুল হক রাসেলের ইভিএম নিয়ে মন্তব্য ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় পুনরায় নির্বাচন স্থগিত করা হয়।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ফের নির্বাচনের তারিখ ধার্য করে নির্বাচন কমিশন। নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে ১১ জন ম্যাজিষ্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ৮ জন করে পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য রয়েছে। এ ছাড়াও মোতায়েন রয়েছে র‌্যাবের চারটি টিম ও দুই প্লাটুন বিজিবি ।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন-নৌকা প্রতীকের ইব্রাহিম ফারুক, ঘোড়া প্রতীকের এমানুল উকিল, হাতপাখা প্রতীকের জাকির আকন, চশমা প্রতীকের মহাসিন, আনারস প্রতীকের নজরুল ইসলাম ও মোটরসাইকেল প্রতীকের মাসুদুর রহমান।

বাউফল উপজেলা নির্বাচন কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে এবং সঠিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনী মোতায়েন রয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.