× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চিকিৎসক না থাকায় দূর্ভোগে মা ও শিশু হাসপাতালের রোগীরা

পটুয়াখালী প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৩৩ পিএম

পটুয়াখালীর গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নে ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশু হাসপাতালের ভবন আছে, রোগী আছে, প্রয়োজনীয় পরিমাণ আসবাবপত্র আছে এবং চিকিৎসকদের জন্য আবাসিক ভবনও আছে। নেই শুধু চিকিৎসক। চার বছরে কোনও চিকিৎসক আসেনি এ হাসপাতালে। ফলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ।

এলাকাবাসী জানায়, সরকার কোটি কোটি টাকা খরচ করে হাসপাতাল নির্মাণ করেছেন কিন্তু এটা কোনও কাজেই আসছে না।

সরেজমিনে দেখা যায়, একজন অস্থায়ী পরিবার পরিকল্পনা পরিদর্শক (ডেপুটেশনে), একজন অস্থায়ী সেবিকা সহকারী (ডেপুটেশনে), একজন পাহারাদার ও ঝাড়ুদার দিয়ে চলছে এ হাসপাতালের কার্যক্রম। অথচ ১০ শয্যাবিশিষ্ট এ হাসপাতালটির অবকাঠামো নির্মাণ শেষ হয়েছে চার বছর আগে। কিন্তু এতদিনেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিয়োগ দেয়নি কোনো চিকিৎসক, সেবিকা, টেকনিশিয়ানসহ কর্মকর্তা-কর্মচারীকে।

হাসপাতালটি ঘুরে দেখা গেছে, এখানে বর্তমানে কর্মরত এবং আবাসিকভাবে বসবাস করছেন পরিবার পরিকল্পনা পরিদর্শক ফেরদৌসী বেগম। তিনি জানান, আমি এখানে চার বছর কর্মরত আছি কিন্তু ডাক্তার না থাকায় রোগী এখানে ভর্তি হতে পারেনি। আসবাবপত্রসহ নানা সরঞ্জামাদি নষ্ট হয়ে যাচ্ছে। শুধু একজন ডাক্তারের অভাবে।
পানপট্টি ইউপি চেয়ারম্যান মাসুদ রানা জানান, চার বছর পূর্বে এ হাসপাতালটি নির্মাণ হলেও চিকিৎসকের অভাবে এটি জনগণের কোনও কাজে আসছে না।

এদিকে গলাচিপা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আতিকুর রহমান জানান, এটা ২০১৮ সাল থেকে চালু আছে। স্থানীয় যে লোকবল আছে তাদের দ্বারা চালু রেখেছি কিন্তু এখানে আরো অধিক সেবা নিশ্চিত করার জন্য দরকার সিজারিয়ান সেকশন, গর্ভবর্তীদের সেবা দেওয়ার জন্য একজন গাইনোকোলজিস্ট এবং এনেসথেসিয়াকোলজিস্ট। আমরা উর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছি তারা বিষয়টি অবগত আছেন নিয়োগ-প্রক্রিয়া প্রক্রিয়াধীন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.