× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংয়ে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ তৃতীয়

বগুড়া প্রতিনিধি

০৬ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪১ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ ্যাংকিং ২০১৮ এর ফলাফল গতকাল মঙ্গলবার (৬সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবনের সিনেট হলে ঘোষণা করা হয়। এতে কেপিআই এর ভিত্তিতে তৃতীয় হয়েছে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ। 

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৮৮১ টি স্নাতক পাঠদানকারী কলেজের পারফর্মেন্সের ভিত্তিতে ২০১৫-১৬-১৭ সালের কলেজ র‌্যাংকিং- ফলাফল করা হয়।পরে জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৮ সালের কলেজ র‌্যাংকিং এর জন্য অনলাইনে তথ্য প্রেরনের বিজ্ঞপ্তি প্রকাশ করে।এতে সারাদেশ থেকে ২৯১ টি কলেজ আবেদন করেন। আবেদন যাচাই-বাছাই করে ১২৫ টি কলেজ প্রাথমিকভাবে নির্বাচিত হয়। পরে কেপিআই ভিত্তিতে জাতীয় পর্যায়ে ৮টি এবং ঢাকা অঞ্চলে ১০ টি, চট্টগ্রামে ১০ টি, রাজশাহীতে ১০ টি, খুলনায় ১০ টি, বরিশাল ৪টি, সিলেট ৬টি, রংপুরে ১০টি, ময়মনসিংহে ৮টিসহ মোট ৭৬ টি কলেজকে চূড়ান্ত ভাবে নির্বাচিত হয়। র‌্যাংকিং অনুযায়ী জাতীয় পর্যায়ে ৭০.৫৪ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছে রাজশাহী কলেজ, রাজশাহী। দ্বিতীয় হয়েছে সরকারি এডওয়ার্ড কলেজ,পাবনা, তৃতীয় হয়েছে সরকারি আজিজুল হক কলেজ, বগুড়া, চতুর্থ হয়েছে আনন্দ মোহন কলেজ, ময়মনসিংহ, পঞ্চম হয়েছেন কারমাইকেল কলেজ, রংপুর।


জাতীয় পর্যায়ে সেরা মহিলা কলেজ লালমাটিয়া মহিলা কলেজ, ঢাকা। জাতীয় পর্যায়ে সেরা সরকারি কলেজ নির্বাচিত হয়েছে রাজশাহী কলেজ, রাজশাহী। জাতীয় পর্যায়ে সেরা বেসরকারি কলেজ নির্বাচিত হয়েছে ঢাকা কমার্স কলেজ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মশিউর রহমানের সভাপতিত্বে এই ফলাফল ঘোষনা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.