× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কালিগঞ্জে আওয়ামী লীগের সভাপতিকে বহিস্কারের সিদ্ধান্ত

সাতক্ষীরা প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২২, ০৬:১৪ এএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাতক্ষীরার কালিগঞ্জের  ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির যুগ্ম সম্পাদক সজল মুখার্জিকে দল থেকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কার্য- নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।

নির্ভরযোগ্য সুত্রে জানাগেছে, গত ১৫ জানুয়ারি-২০২২ তারিখে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সংসদ সদস্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এ. কে ফজলুল হক এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলামের পরিচালনায় নির্বাহী কমিটির সভায় কমিটির ৫৬ জন অংশগ্রহন করেন। এ সভার রেজুলেশনের পঞ্চম অধ্যায়ের ( ঘ) অংশে উল্লেখ করা হয়েছে যে, কালিগঞ্জর ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সজল মুখার্জী কর্তৃক জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি  বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একে ফজলুল হক এর বিরুদ্ধে কুরুচীপুর্ণ ও মোবাইলে কথোপকথোন হ্যাকিং করায় তার বিরুদ্ধে সাময়িক বহিস্কারাদেশ জারী করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

উল্লেখ্য যে সজল মুখার্জী সম্প্রতি হয়ে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধলবাড়িয়া ইউপি থেকে দলীয় মনোনয়নের আবেদন করেন। দল তাকে মনোনয়ন না দিয়ে অত্র ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ্ব গাজী শওকাত হোসেনকে মনোনয়ন দেন। এ সংবাদে সজল মুখার্জী  চেয়ারম্যান শওকাত হোসেনকে রাজাকার পুত্র আখ্যাদিয়ে উপজেলার রাজাকারের তালিকা নকল করে কেন্দ্রে জমা দেন। এ কারণে গাজী শওকাত হোসেনকে বাদ দিয়ে সজল মুখার্জীকে মনোনয়ন দেন। এরপর থেকে নানান নাটকের জন্মদেন সজল মুখার্জী। একটা পর্যায়ে নৌকার ভাডুবি হয় ধলবাড়িয়া ইউনিয়নে। বিপুল ভোটে বিজয়ী হন জনপ্রিয় চেয়ারম্যান গাজী শওকাত।

উল্লেখ্য, সজল মুখার্জির মা, সাবেক ইউপি সদস্য ছায়া রাণী মুখার্জি সরকারি টাকা আত্মসাৎ এর দায়ে গত ০৭ মার্চ ২০২১ খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক কর্তৃক তাকে দুদকের মামলায় ২ বছরের কারাদণ্ডাদেশ প্রদান করেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.