× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করলে আ.লীগ জনগণের পাশে থাকবে: শাজাহান খান

মাদারীপুর প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৮ পিএম

বিএনপি আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করলে আওয়ামী লীগ জনগণের পাশে থাকবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। তিনি আজ শুক্রবার দুপুরে মাদারীপুর এম এম হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুভব বহুমুখী সমবায় সমিতি লিঃ আয়োজিত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান একথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম। বঙ্গবন্ধু বাংলাদেশের হিন্দু মুসলমান বৌদ্ধ খ্রিস্টান এক হয়ে মুক্তিযুদ্ধে সংগঠিত করেছিলেন। তাঁর নেতৃত্বে ও তাঁর নির্দেশে যুদ্ধ করলাম, দেশ স্বাধীন করলাম। বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে কি করলো আমাদের মূল চেতনা কে মুক্তিযুদ্ধের আদর্শ কে ধর্ম নিরপেক্ষতা কে চির বিদায় দিয়ে জিয়াউর রহমান সেখানে কিন্তু ধর্মভিত্তিক রাজনীতি শুরু করলো। বঙ্গবন্ধুর এই রাজনীতি বন্ধ করে দিয়েছিল কেন? কারণ ইসলামের নাম করে মুক্তিযুদ্ধের সময় জামায়াত ইসলাম রাজাকার, আলবদর, আলসামস তৈরি করেছিল। মুজাহিদ বাহিনী করেছিল এবং বাংলাদেশ জাতিকে বিদায় করতে চেষ্টা চেয়েছিল। সুতরাং ইসলামকে ব্যবহার করে যারা রাজনীতি করেছেন তাদের এদেশে ঠাই নাই। 

মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ হিতেন চন্দ্র মন্ডল এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু কাজল কৃষ্ণ দে, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা চৌধুরী নুরুল আলম বাবু, অত্র সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক শ্রী অতুল চন্দ্র মন্ডল, পরিচালক এ্যাড. মিন্ট কুমার মন্ডল, শ্রী গৌরাঙ্গ লাল মন্ডল, কৃতি শিক্ষার্থী, সদস্যসহ অন্যরা।

সংগঠনের সম্পাদক বিশ^জিৎ বৈদ্য নাদিম এর পরিচালনায় অনুষ্ঠানে জেলার ৫টি উপজেলার এস.এস.সি, এইচ.এস.সি বিভিন্ন ক্যাটেগরীতে ৮০ জন শিক্ষার্থীকে সম্মাননা স্মারক, সনদ ও নগদ ১ হাজার টাকা প্রদান করা হয়। এসময় নবগঠিত আঞ্চলিক কমিটিকে ফুল দিয়ে বরণ করা হয়। এছাড়াও অনুষ্ঠানের শুরুতে সংগঠনের মঙ্গল কামনায় প্রদীপ জালিয়ে নৃত্য পরিবেশন করা হয়।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.