× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভূমি অফিসের নাজিরের ঘুষ গ্রহনের ভিডিও ভাইরাল

রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৯ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনের ঘুষ নেওয়ার সাড়ে সাত মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে উপজেলা জুড়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

একটি ফেসবুক পেজ এবং দুটি ফেসবুক আইডিতে ভিডিওটি ভাইরাল হয়েছে। ভিডিও তে দেখা যায়, উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনের কাছে একজন সেবাগ্রহীতা সদ্য অনুমোদিত নামজারী (খারিজ) নিয়ে এসে বলেন, নামজারীতে একটি নাম ভুল হয়েছে। তা সংশোধন করতে হবে।এসময় নাজির শাকিব বলে এটি সংশোধন করতে সব মিলে এক হাজার টাকা লাগবে। এর থেকে কম হবে না কারণ কাগজটা সংশোধন করতে হলে এটি উপরে পাঠাতে হবে সেখানে টাকা চাবে। এ জন্য টাকা লাগবে।

এসময় সেই ব্যক্তি বলেন, শুনেন এত টাকা কেন লাগবে আপনাকে আমরা ৬শত টাকা দেবো। এ সময় নাজির বলেন কত ৬শ, তাহলে ওদের কি দিবো আর আমি কি খাবো। সোজা কথা এক হাজার টাকা হলে আমি কাজটি করতে পারবো না হলে আমি পারবো না।

এসময় সেবাগ্রহীতা ব্যক্তি বলে উঠেন, শুনেন আপনি এখন ৭শত টাকা নেন। কাজ শেষে বাকী টাকাটা দেবো। তখন শাকিব বলেন, ও আচ্ছা এখন সাতশ দিলেন বাকী টাকা কাজ হলে দিবেন। ঠিক আছে তাহলে মোবাইল নাম্বারটা বলেন, আর ভুল নামটার ওখানে কি নাম হবে তা বলেন।

পরে সেবাগ্রহীতাকে নাজির শাকিব বলেন, শুনেন এখন যা হলো এগুলো বাইরে বলা যাবে না। বাইরে বললে এগুলো ঝামেলা হয়ে যাবে তাই বলা যাবে না।

উপজেলা ভূমি অফিস সুত্রে জানা যায়, যে কাজটির জন্য নাজির শাকিব টাকা নিয়েছিল সেটির আসলে তেমন কোন ফি নেই। এটি সহজ প্রক্রিয়ায় সমাধান করা সম্ভব ছিলো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও প্রসঙ্গে বক্তব্য নিতে উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার শাকিব উদ্দীনের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেন নি।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ইন্দ্রজিত সাহা বলেন, ভিডিওটি  সামাজিক যোগাযোগ মাধ্যমে আমিও দেখেছি। ঘটনাটির যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.