× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নাচোলে নির্বাচন কর্মকর্তার ঘুষ বাণিজ্য

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

২৩ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৪ পিএম

এবছর শেষের দিকে অবসরে যাবেন নির্বাচন কর্মকর্তা।তাই শেষ সময়ে তিনি ঘুষ ছাড়া কোন কাজই করেন না। বিতর্কিত এই কর্মকর্তা এক সময় এই উপজেলায় নির্বাচন কর্মকর্তার দায়িত্ব পালন করার সময় এক মহিলার সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে আলোচিত হন।তিনি হচ্ছেন চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান।সম্প্রতি এই কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ বানিজ্যের অভিযোগ উঠেছে।

অভিযোগে জানাগেছে,উপজেলার ফতেপুর ইউপির বাহির মল্লিকপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে বাসার আলী। বাশার এবছর বিদেশ যাবে তাই তার ভোটার আইডি কার্ডের একটা সার্চ কপি দরকার।তাই সে ভোটার হবার জন্য অনলাইনে আবেদন করে এবং আবেদনের কপি গত আগষ্ট মাসের ৩ (তিন) তারিখে নাচোল উপজেলা নির্বাচন অফিসে জমা দেন।পরবর্তীতে বাসার আলী ছবি তোলার জন্য নির্বাচন অফিসে ঘুরতে থাকে। নির্বাচন অফিসে ঘুরে বাসার আলী সেবা না পেয়ে ক্লান্ত হয়ে পড়ে। পরে বিষয়টি তাঁর আত্মীয় গোমস্তাপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মাহাফুজা খাতুন কে অবহিত করেন।

পরে আগষ্ট মাসের শেষের দিকে বাসার কে সঙ্গে  নিয়ে গোমস্তাপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাচোল নির্বাচন কর্মকর্তার কাছে হাজির হন। গোমস্তাপুর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মাহাফুজা খাতুন নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান কে অনুরোধ করে বলেন,ছেলেটা অনেক গরীব,বিদেশ যাবে কর্মের জন্য,দয়া করে  আপনি তার ছবিটা তুলে দেন।অনুরোধের পর নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তা ঔই মহিলা ভাইস চেয়ারম্যান কে জানায়,ম্যাডাম আমার অফিসে  ছবি তুলার জন্য জেলা থেকে যে মেশিন টা দিয়েছিলো আমি সেটা তাদের ফেরত দিয়ে দিয়েছি। কোন মতেই তার ছবি তুলা সম্ভব না। ৪/৫ মাস দেরি হবে।আর আমার অফিসের কম্পিউটার টা ও নষ্ট হয়ে আছে।

পরে ভুক্তভোগি বাসার আলী নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান এর কাছে কোন সেবা না পেয়ে চলতি মাসের প্রথম দিকে ঔই মহিলা ভাইস চেয়ারম্যান কে নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে অভিযোগ দিলে,ঔই দিনই জেলা নির্বাচন কর্মকর্তা ফোনে নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তাকে বাশার আলীর ভোটার ছবি তোলে দেয়ার জন্য নির্দেশ দেন।

কিন্তু জেলা নির্বাচন কর্মকর্তার অনুরোধের পর ও শেষ রক্ষা হয়নি বাশার আলীর।বাশার আলীর ছবি তোলার জন্য নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান ১০হাজার টাকা উৎকোচ দাবি করে। ঘটনার এক পর্যায়ে বাশার আলী নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান কে ঘুষের ৫ হাজার টাকা দিয়ে ছবি তোলেন বলে ভুক্তভোগি বাশার আলী প্রতিবেদক কে জানান।এদিকে গতকাল গোমস্তাপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকাব আলী দেওয়ানের বিচার চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোষ্ট করেছেন।

এবিষয়ে নাচোল উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকাব আলী দেওয়ান  মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তাঁর ব্যবহৃত ফোনটি বন্ধ পাওয়া যায়। 

এবিষয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন,অভিযোগটি শুনেছি,তদন্ত করে তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।





Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.