× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

উলিপুরে তিস্তার ভাঙনরোধে টেকসই ব্যবস্থা গ্রহণের দাবি

কুড়িগ্রাম প্রতিনিধি

০১ অক্টোবর ২০২২, ১৩:৫৮ পিএম

কুড়িগ্রামের  উলিপুরে তিস্তা নদীর ভয়াবহ ভাঙনরোধে টেকসই ও পরিবেশ বান্ধব দীর্ঘমেয়াদী  পদক্ষেপ গ্রহণের দাবিতে জনসভা অনুষ্ঠিত হয়েছে।

 শুক্রবার (৩০ সেপ্টেম্বর)  বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা ও তিস্তা নদী রক্ষা কমিটির যৌথ আয়োজনে উপজেলার তিস্তা তীরবর্তী বজরা ইউনিয়নের ভাঙ্গন কবলিত এলাকার দারুল উলুম সিনিয়র মাদ্রাসা মাঠে এ জনসমাবেশ অনুষ্ঠিত হয়।
তিস্তা নদী রক্ষা কেন্দ্রীয় কমিটির সভাপতি ফরিদুল ইসলাম ফরিদ সমাবেশে সভাপতিত্ব করেন। 
কুড়িগ্রাম সোসাইটি ঢাকা'র সাধারণ সম্পাদক আশরাফুল আলম চিশতী শাহিনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, বাংলদেশ পরিবেশ আন্দোলন(বাপা) এর সাধারণ সম্পাদক শরীফ জামিল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, কুড়িগ্রাম সোসাইটি ঢাকা'র সভাপতি প্রকৌশলী ফজলুল হক,কুড়িগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও এ্যাডভোকেট আহসান হাবিব নীলু,সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিক, কুড়িগ্রাম উন্নয়ন ফোরামের আহবায়ক আতাউর রহমান বিপ্লব প্রমূখ।
সমাবেশে বক্তারা তিস্তার ভাঙ্গন রোধে দীর্ঘস্থায়ী ব্যবস্থা গ্রহণের গুরুত্ব আরোপ করে মানুষের ধারাবাহিক ক্ষয়ক্ষতি ও সীমাহীন দুর্ভোগের কথা বর্ণনা করেন। বক্তারা লাখ লাখ মানুষকে অনিশ্চয়তার হাত থেকে রক্ষা করতে অবিলম্বে সরকার কর্তৃক ঘোষিত মহাপরিকল্পনা গ্রহন করে মেগা প্রজেক্টের মাধ্যমে তা বাস্তবায়নের জোড় দাবী জানান। রংপুর অঞ্চলের চার জেলায় প্রতিবছর  লাখ লাখ মানুষ বসতভিটা হারিয়ে ভূমিহীন এ পরিণত হচ্ছে । অথচ মেগা প্রকল্প বাস্তবায়ন করলে তিস্তা নদীর ভাঙ্গন স্থায়ী ভাবে রোধ করা সম্ভব। প্রকল্পটি বাস্তবায়ন হলে নদীর পাড়ের মানুষের দুঃখ-দুর্দশা যেমন লাঘব হবে তেমনি এসব মানুষ ফিরে পাবে অর্থনৈতিক নিরাপত্তা।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.