× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সীতাকুণ্ডে সনাতন সংঘের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা

সীতাকুণ্ড প্রতিনিধি

০১ অক্টোবর ২০২২, ১৬:২২ পিএম

সনাতন ধর্মলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাউৎসব। এই উৎসব উপলক্ষ্যে সীতাকুণ্ড পশ্চিমপাড়ায় সনাতন সংঘের উদ্যোগে গৌরবের এক যুগ পুর্তিতে যাদব মাস্টার বাড়ি সার্বজনীন শ্রীশ্রী দুর্গোৎসব কমিটি এক  বণাঢ্য মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়।

গতকাল শুক্রবার সকাল ৯টায় যাদব মাষ্টার বাড়ি পূজা মন্ডপ হইতে এই বণাঢ্য শুভ যাত্রা সীতাকুণ্ড পৌরসদর এলাকায় বাজার হয়ে পৌরসভা, থানা, নামার বাজার, পশ্চিম আমিরাবাদসহ বিভিন্ন রাস্তায় প্রদক্ষিণ করে।

ইতিমধ্য শারদীয় দুর্গাপূজার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান, পুজো উদযাপন কমিটি সভাপতি সুভাষ চন্দ্র দেব নাথ।

তিনি আরও জানায় এবার মা দেবী শ্বশুরালয় থেকে  গজে করেছে পদার্পণ, নৌকায় চড়ে পিত্রালয করেছেন গমন। শনিবার ষষ্ঠী পূজার ঘট স্থাপনের মাধ্যমে শুরু হবে শারদীয় দুর্গা উৎসব। বুধবার ৫অক্টোবর বিজয়া দশমী মধ্যে দিয়ে শেষ হবে উৎসব । এদিকে পুজো উদযাপন কমিটি'র আহ্বায়ক পরেশ দাশ গুপ্ত বলেন আমরা পশ্চিমপাড়া সার্বজনীন শ্রীশ্রী দুর্গোৎসব উদযাপন পরিষদ পাঁচ দিন ব্যাপী বণাঢ্য অনুষ্ঠান মালা আয়োজন করেছি। অন্যদিকে গত কয়েকদিন যাবৎ সন্ধ্যায় সীতাকুণ্ডে পৌরসদর এলাকায় পুজো মণ্ডপ গুলো পরিদর্শন করেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃশাহাদাত হোসেন, সহকারী কমিশনার ভূমি মোঃআশরাফুল আলম, সীতাকুণ্ড মডেল থানার ওসি মোঃআবুল কালাম আজাদ, প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরী, সীতাকুণ্ড মডেল থানার ওসি তদন্ত সুমন বণিক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সীতাকুণ্ড মডেল থানার ওসি মোঃআবুল কালাম আজাদ,বলেন আমরা পুঁজা মণ্ডপ গুলো সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে যাব এবং যা যা করনীয় তা আমরা ব্যবস্থা নিয়েছি। নির্বাহী কর্মকর্তা মোঃশাহাদাত হোসেন বলেন শারদীয় দুর্গা উৎসব এটি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব। সীতাকুণ্ডে ইতি মধ্যে ৬৩টি পূজা মন্ডপে পুজার প্রস্তুতি শেষ করেছে বলে তারা জানান। তিনি আরো জানান আমরা অনেক গুলো পূজা মন্ডপে গিয়েছি এবং কোন ধরনের  আপত্তিকর কোন ঘটনা হলে সাথে সাথে জানানোর জন্য অনুরোধ করা হলো। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.