× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রাজশাহীতে সাংবাদিক হামলার পলাতক আসামির পদন্নোতি

রাজশাহী প্রতিনিধি

০১ অক্টোবর ২০২২, ০৬:৪৫ এএম

রাজশাহীতে লাইভ চলাকালে দুই সাংবাদিকের ওপর হামলার  ঘটনায় অভিযুক্ত বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয়ের এক কর্মচারীর পদোন্নতি হয়েছে। পদন্নতি প্রাপ্ত কর্মচারীর নাম মো. সেলিম রেজা। তিনি সাংবাদিকের দায়ের করা মামলায় এজাহারভুক্ত তিন নম্বর আসামি। গত ২৬ সেপ্টেম্বর বিএমডি'র সচিব শরিফ আহম্মেদ এই আদেশে সই করেন। একদিন পর এটি বিএমডিএর ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বিএমডিএ সূত্রে জানা গেছে, গত ২৬ মার্চ এক অফিস আদেশে মোট ৩১ জনের পদোন্নতি দেওয়া হয়। এর মধ্যে তালিকার ১৪ নম্বরে আছেন সাংবাদিকদের ওপর হামলা মামলার আসামি সেলিম রেজার নাম। বিএমডিএর সদর দপ্তরের অফিস সহায়ক থেকে তাঁকে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। তিনি সাংবাদিক  হামলা মামলার এজাহারভুক্ত আসামি। বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশীদের দপ্তরের অফিস সহায়ক ছিলেন তিনি। এ মামলার প্রধান আসামি নির্বাহী পরিচালক ।
মামলার বাদী ও এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব বলেন, আমার  বোধগম্য হচ্ছে না, একজন ফৌজদারি মামলার আসামি কীভাবে পদোন্নতি পায়? তারা কী আইনের উর্ধ্বে? একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান কী ধরনের স্বেচ্ছাচারিতা ও জবাবদিহি  হীনতার মধ্যে থাকলে এমনটি ঘটতে পারে।
রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম বলেন, একজন ফৌজদারী মামলার আসামিকে পদোন্নতি দিয়ে বিএমডিএ আইনকে বৃদ্দাঙ্গলি দেখিয়েছে। তাঁরা কোনো কিছুইকেই তোয়াক্কা করছে না। খুব শীঘ্রই রাজশাহীর সাংবাদিকদের নিয়ে তাঁরা কর্মসূচি হিসেবে  বিএমডিএ কার্যালয়  ঘেরাও করবেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাজপাড়া থানার উপ পুলিশ পরিদর্শক কাজল কুমার নন্দী বলেন, ইতোমধ্যে দুইজনকে গ্রেপ্তার করেছেন তাঁরা। বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশ তৎপর আছে। তার মধ্যে সেলিম রেজাও আছে।
এ বিষয়ে জানতে বিএমডিএর সচিব শরিফ আহম্মেদ বলেন, এটা বিএমডিএর বোর্ড ডিরেক্টরে আগে থেকে সিদ্ধান্ত নেওয়া ছিল। তিনি সচিব হিসেবে শুধু স্বাক্ষর করেছেন। পদোন্নতি পাওয়া ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা হয়েছে। বিজ্ঞ আদালত যে আদেশ দেন, সেই মোতাবেক পরবর্তীতে তা পালন করা হবে।
প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর সকালে রাজশাহীর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয় থেকে টেলিভিশন লাইভ চলাকালে এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরা পার্সন রুবেল ইসলামের ওপর হামলা করা হয়। এ ঘটনায় ওই রাতেই বিএমডি'র নির্বাহী পরিচালক মো. আবদুর রশীদসহ সাতজনের নাম উল্লেখ করে এবং ৮ থেকে ১০ জনকে অজ্ঞাতনামা আসামি করে নগরের রাজপাড়া থানায় মামলা করেন বুলবুল হাবিব। পরে সাংবাদিকদের আন্দোলনে  ১৪ দিনের মাথায় ওই মামলায় ঢাকার মোহাম্মদপুর থেকে বিএমডি'র ভান্ডাররক্ষক মো. জীবন ও গাড়িচালক আবদুস সবুরকে গ্রেপ্তার করা হয়। তারা মামলার ২ ও ৭ নম্বর আসামি। বর্তমানে তারা কারাগারে আছেন।
এদিকে মামলার প্রধান আসামিসহ অন্যান্যদের গ্রেপ্তার না করায় সাংবাদিক সমাজ ক্ষোভ প্রকাশ করে আসছেন। এ জন্য তাঁরা আগামীতে আরও কঠোর কর্মসূচি পালন করবেন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.