× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফেনীতে মহাষষ্ঠীর মধ্য দিয়ে দুর্গোৎসব শুরু

ফেনী প্রতিনিধি

০১ অক্টোবর ২০২২, ১৭:৩৬ পিএম

ফেনী জেলা সদরসহ ৬ উপজেলার বিভিন্ন ইউনিয়নের এবার ১৪৩টি মন্ডপে সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় পূজা শারদীয় দূর্গোৎসব উদযাপন করা হবে। 

শনিবার (১ অক্টোবর) থেকে মহাষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হচ্ছে দূর্গোৎসব। পূজা উদযাপনে প্রতিমা ও মন্ডপ প্রস্তুত করা হয়েছে।

জেলা পূজা উদযাপন পরিষদ সূত্র জানায়, সদর উপজেলায় ৪৬, পৌরসভায় ১১টি, সোনাগাজীতে ২৩টি সহ দাগনভূঞায় ১৯টি, ফুলগাজীতে ৩২টি, পরশুরামে ৭ ও ছাগলনাইয়ায় ৫টি সহ ১৪৩টি মন্ডপে পূজা উদযাপিত হবে।
 পূজাকে কেন্দ্র করে ইতিমধ্যে জেলা, উপজেলা ও থানা প্রশাসনের কর্মকর্তারা, স্থানীয় ইউপি চেয়ারম্যানদের নিয়ে উপজেলা পূজা উদযান পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নানা কর্মসূচী গ্রহণ করেছেন।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শুসেন চন্দ্র শীল বলেছেন, পূজামন্ডপগুলোতে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। শারদীয় দূগোৎসবকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে প্রশাসনের পাশাপাশি মন্দির কমিটির পক্ষ থেকে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। 
সুন্দর ও আনন্দের মধ্য দিয়ে সবাই মিলে উৎসবটি পালন করতে পারবেন। এ মুহুর্তে দূর্গাপুজাকে ঘিরে প্রতিটি মন্ডপে সাজসাজ রব বিরাজ করছে।
এ প্রসঙ্গে পুলিশ সুপার জাকির হাসান বলেন, হিন্দু সম্প্রদায়ের শারদীয় দূর্গোৎসব যাতে করে সুন্দর ও সুষ্ঠ ভাবে উদযাপন করতে পারে সেই লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 
পূজা মন্ডপের নিরাপত্তাসহ যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্বক্ষণিক পুলিশের বেশ কয়েকটি টহল দলের পাশাপাশি আনসার সদস্যরাও নিয়োজিত থাকবে।
জানতে চাইলে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, দুর্গাপূজা সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। 
জেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও উপজেলা পর্যায়ে নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) মন্ডপগুলো পরিদর্শন ও পর্যবেক্ষনের দায়িত্ব দেয়া হয়েছে। এজন্য জেলা প্রশাসকের কার্যালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.