× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ডিমলায় মানহীন ৭০০ লিটার ভোজ্যতেল জব্দ

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

০১ অক্টোবর ২০২২, ১৭:৫২ পিএম

নীলফামারীর ডিমলায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন অনুযায়ী অনুমোদনহীনভাবে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করা ওজনে কম নিম্নমানের বোতলজাত ভোজ্যতেল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন উপজেলা সদরের বিজয় চত্বর এলাকায় অভিযান চালিয়ে একটি সিএনজি থেকে ৭০০ লিটার অনুমোদনহীন সয়াবিন ও পাম তেল জব্দ করা হয়।

জানা যায়, পন্ঞ্চগড়ের বোদায় তিনবোন প্রডাক্টস নামে চান্দা,নাইসসহ বিভিন্ন ব্রান্ডের ভোজ্যতেল উপজেলার হাটবাজারগুলোতে ৫০০ মিলিলিটার তেলের বোতলে ৪২০ মিলি, ১ লিটারের বোতলে ৭৫০ মিলিলিটার করে তেল বিক্রি করা হয়। লিটারের পরিবর্তে মিলিলিটার লেখার নিয়ম না থাকলেও এসব কোম্পানি ১ লিটার বোতলের গায়ে ৯০০ মিলি স্টিকার লাগিয়ে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বাজারজাত করছে। এসব তেলের বিএসটিআইয়ের অনুমোদন না থাকলেও বোতলের গায়ে সংস্থার স্টিকার লাগানো আছে। একই পদ্ধতিতে বাজারজাত করছে বিভিন্ন নামসর্বস্ব কোম্পানির ব্যানারে চমক, চয়েস,সানরাইজ, রূপসা ও রূপসা গোল্ড,মদিনা নামের সয়াবিন ও পাম তেল।

বাবুরহাট বাজারের ব্যাবসায়ী ও ক্রেতারা জানান,  অনুমোদনহীন ভোজ্যতেল বিক্রি এবং ওজনে কম দেওয়ার প্রতিযোগিতায় নেমেছে কিছু অসাধু ব্যবসায়ী। এতে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করা হলেও তদারকির ব্যবস্থা অপ্রতুল বলে অভিযোগ ক্রেতাদের। 

তবে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে কেউ পার পাবে না। এ বিষয়ে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.