× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অরক্ষিত নৌপথ, ফিল্মী স্টাইলে মেঘনা নদীতে ডাকাতি

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

০৫ অক্টোবর ২০২২, ১০:৪২ এএম

নরসিংদীর রায়পুরায় মেঘনা নদীতে দ্রুতগতির স্পিডবোট যুগে দিনে দুপুরে ফিল্মী স্টাইলে মেঘনা নদীতে ডাকাতি হয়। এ সময় ডাকাতদল গরু ব্যবসায়ীসহ যাত্রীদের কাছ থেকে মোবাইলসহ অন্তত কোটি টাকার নগদ অর্থ ও মালামাল লুটপাট করে পালিয়ে যায়।

মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলার সদাগরকান্দি লঞ্চ ঘাটের পাশ থেকে শুরু করে মির্জারচর এলাকা পর্যন্ত মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। 
আহতারা হলেন,সদাগরকান্দি গ্রামের মোঃ মওলা মিয়া ছেলে মহসীন মিয়া (১৮),একই গ্রামের সামসু মিয়ার ছেলে নাসির মিয়া (৩০)। বাকী আহতদের নাম ঠিকানা জানা যায়নি।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা গেছে, এ অঞ্চলের ঐতিহ্যবাহী বাইশমৌজা সপ্তাহিক গরুর হাট বসে। বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা এ হাটে কেনা বেচার জন্য  এ হাটে আসে। সদাগরকান্দি এলাকায় হাই স্পিডবোট নিয়ে ৮-৯ জনের মুখোশধারী ডাকাত দল দেশিয় অশ্র সশস্ত্র নিয়ে মুহূর্তেই ৭-৮টি নৌকায় অতর্কিত হামলা চালায়। ব্যবসায়ীসহ যাত্রীদের কাছ থেকে প্রায় কোটি টাকা ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় আহত অনেকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনা প্রসঙ্গে ট্রলারে থাকা আহত এক ব্যবসায়ীর ভাই জবা মিয়া জানায়, নিলক্কা থেকে নৌকা ৬-৮ জন গরু ব্যবসায়ী গরু কেনা বেচার জন্য মির্জারচর এলাকায় গেলে তাদের কে মারধর করে টাকা লুটপাট করে। 
 
আহত নাসির মিয়া বলেন, আমরা দুইজন নৌকায় থেকে নিয়মিত তেল বিক্রি করে থাকি। স্পিডবোট আসলে মনে করি তেল নেয়ার জন্য আসছে। পরে ডাকাতদল মারধর করে দুই লাখের অধিক টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়ে চলে যায়।

চাঁনপুর ইউপি চেয়ারম্যান মোমেন সরকার এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,শুনেছি ডাকাতদল মেঘনার কালিকাপুর এলাকা থেকে মির্জারচর এলাকা পর্যন্ত ৮-১০ টি নৌকায় ডাকাতি করছে। সদাগরকান্দির মৌলা মিয়ার দুই ছেলে নদীতে তেল বিক্রি করতো তাদের কেও মারধর করে আহত করে মোবাইল নগদ অর্থ ছিনিয়ে নেয়। ইতিপূর্বে ৪ বছর আগে এই রুটে বড় ডাকাতি হয়েছিল। এমন ঘটনা আর দেখতে চাই না। 

মির্জারচর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রদ্যুৎ সরকার এর মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.