× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাঘায় বিভিন্ন মন্দির পরিদর্শন ও অর্থ সহায়তা দিলেন সাবেক মেয়র আক্কাস আলী

সোহাগ রানা,বাঘা

০৫ অক্টোবর ২০২২, ১৫:৫০ পিএম

রাজশাহীর বাঘা উপজেলার বিভিন্ন মন্দির পরিদর্শন করেছেন জেলা আওয়ামী লীগের অন‍্যতম সদস‍্য বাঘা পৌরসভার সাবেক মেয়র  জননেতা আক্কাস আলী।

মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধ্যা থেকে গভীর রাত পযর্ন্ত পূজা মন্দিরগুলো পরিদর্শন, নগদ অর্থ সহায়তা এবং হিন্দু সম্প্রদায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। 

এ সময় বর্ষীয়ান এ আওয়ামী লীগ নেতা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনেকগুলো পরিকল্পনার মধ‍্যে একটি অন‍্যতম পরিকল্পনা ছিলো  অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। আজকে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সেই বাংলাদেশ গড়ার লক্ষ‍্যে এগিয়ে চলছে।

‘তাঁরই  নেতৃত্বে দেশ আজ উন্নয়নের সঙ্গে অসাম্প্রদায়িক বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে। এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে আগামীতে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে এবং আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

তিনি  বলেন, ধর্ম যার যার উৎসব সবার। ঈদের মতোই দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। কারণ বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক মানুষ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের মানুষ। বঙ্গবন্ধুর পর শেখ হাসিনাই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ গড়েছেন। সব ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন। ফলে যেকোনো ধর্মের মানুষ আজ তাদের নিজ নিজ ধর্ম-কর্ম সঠিকভাবে পালন করতে পারছে।

সাবেক মেয়র বলেন, এই সার্বজনীন পূজা নির্বীঘ্নভাবে সম্পন্ন করতে আমাদের আশা ভরসার প্রতীক জননেত্রী শেখ হাসিনা প্রশাসনের পাশাপাশি দলীয় নেতাকর্মীদেরও  নির্দেশ দিয়েছেন। নেতাকর্মীদের যার যার অবস্থান থেকে এই উৎসব যাতে অত্যন্ত সুষ্ঠুভাবে শেষ হয় সেই নির্দেশনা প্রকাশ করেছেন। কারণ তিনি একটি শক্তিশালী রাষ্ট্র গঠন করেছেন। 

তিনি আরও বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলেছেন সেইটা যেন কুচক্রি ঘাতকমহল যেন নস‍্যাৎ না করতে পারে।  শেখ হাসিনা ক্ষমতাসিন বলেই আজকে আমাদের সংখ্যালঘু ভাইদের কোন ধরনের শঙ্কা বা আশঙ্কা করতে হয় না। তারা অত্যন্ত উৎসবের আমেজে তাদের ধর্মিয় রিতিনিতি পালন করতে পারে।

পরিশেষে আক্কাছ আলী বলেন, যেকোনো ব‍্যক্তি গোষ্ঠী বা সম্প্রদায়ের নিকট উপহার হলো খুশির সংবাদ। তাই হিন্দু ধর্মাবলম্বীদের এ খুশির সঙ্গে একাত্মা হয়ে আমি প্রতিটা মন্দিরে নগদ অর্থ উপহার প্রদান করছি। 

বাঘা উপজেলার বিভন্ন মন্দিরের পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দরা আক্কাছ আলীর উপহার সানন্দে গ্রহণ করেন।এ সময় তাঁর সঙ্গে ছিলেন, শ্রীকৃষ্ণ কমল পান্ডে, সাবেক সভাপতি বাঘা পূজা উদযাপন উপজেলা,  সাবেক কাউন্সিলর বাঘা পৌরসভা, সভাপতি ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ ,প্রভাষক আমিরুল ইসলাম, শাহদোলা সরকারি কলেজ বাঘা, সাবেক সহ-সাধারণ সম্পাদক রাজশাহী বিশ্ববিদ্যালয়, মো. মোকাদ্দেস আলী, ভাইস চেয়ারম্যান বাঘা উপজেলা ও সাধারণ সম্পাদক যুবলীগ বাঘা উপজেলা, মোসা: রিজিয়া আজিজ সরকার মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা,  মো. জালাম উদ্দিন, সাধারণ সম্পাদক বাঘা পৌর ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ, মো. সেলিম রেজা, সহকারী অধ্যাপক, সাধারণ সম্পাদক, বাঘা পৌর ১নং ওয়ার্ড আওয়ামী লীগ, মো. শাহজামাল লিটন,  যুবলীগ নেতা ও বিশিষ্ট ঠিকাদার, মো. মাইনুল ইসলাম মুক্তা, সাবেক সভাপতি ছাত্রলীগ বাঘা উপজেলা।

এছাড়াও মো. জাহাঙ্গীর আলম শ্যাম্পু, সাবেক সাধারণ সম্পাদক ছাত্রলীগ বাঘা উপজেলা, সাইফুল ইসলাম টগর, কাউন্সিলর ৩নং ওয়ার্ড বাঘা পৌরসভা, মো. মাখন ইসলাম, সাধারণ সম্পাদক পাকুরিয়া ইউনিয়ন যুবলীগ, বাঘা রাজশাহী, মো. আফতাব হোসেন আফাজ উদ্দিন, আব্দুল কুদ্দুস সোনা, মোঃ কামরুল ইসলাম, আমিরুল ইসলাম, সাবদার মন্ডল, শামসুল মণ্ডল, সাইফুল ইসলাম রবি, শান্ত, শাওন, রাজু, মমিন, মৃদুল, টনি, সোহাগ। সহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.