× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিস্তাপাড়ের ২৪ পরিবারকে প্রান্তিক ফাউন্ডেশনের সহায়তা

রংপুর ব‌্যু‌রো

০৫ অক্টোবর ২০২২, ১৭:২৬ পিএম

রংপুরের গঙ্গাচড়ায় নদীভাঙ্গণে ক্ষতিগ্রস্ত ২৪ পরিবারকে ছাগল, হাঁস ও নগদ অর্থ সহায়তা দিয়েছে প্রান্তিক ফাউন্ডেশন বাংলাদেশ। স্যাকরামেন্টো এরিয়া আমেরিকান বাংলাদেশী (সাবা) এর অর্থায়নে এ সহায়তা প্রদান করা হয়।

বুধবার (৫ অক্টোবর) দুপুরে গঙ্গাচড়া উপজেলার লক্ষ্মীটারী ইউনিয়নের ইচলি গ্রামে তিস্তা নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত এসব পরিবারকে ছাগল, হাঁসসহ সহায়তার নগদ অর্থ তুলে দেন প্রান্তিক ফাউন্ডেশন বাংলাদেশ এর সভাপতি ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. রাফিউল আজম খান নিশার। এসময় উপস্থিত ছিলেন একই বিভাগের সহযোগী অধ্যাপক ড.আজিজুর রহমান ও স্থানীয় সমাজউন্নয়ন সংগঠন নুরুল ইসলাম।

প্রান্তিক ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রতিনিধিরা জানান, দেশের প্রান্তিক এলাকার জনগণের উন্নয়ন প্রকল্পে কাজ করে থাকেন এই সংগঠনটি। তারই ধারাবাহিকতায় আমেরিকায় বাংলাদেশী প্রবাসীদের সংগঠন স্যাকরামেন্টো এরিয়া আমেরিকান বাংলাদেশী (সাবা) এর অর্থায়নে তিস্তাপাড়ের ইচলি গ্রামের ২৪টি পরিবারকে সহায়তা প্রদান করেন তারা।

সহায়তা অনুষ্ঠানে তিস্তার নদী ভাঙনের ফলে বসতভিটা বিলীন ২৪টি পরিবারের মধ্যে ২১টি পরিবারকে ছাগল ও ২টি পরিবারকে হাঁস এবং একটি পরিবারকে ক্ষুদ্র ব্যবসায় বিনিয়োগের জন্য অর্থ প্রদান করা হয়। এ ধরণের সহায়তায় ২৪টি পরিবারের প্রায় শতাধিক মানুষ উপকৃত হবেন।

প্রান্তিক ফাউন্ডেশন বাংলাদেশ এর সভাপতি ড. রাফিউল আজম খান নিশার বলেন, তিস্তাপাড়ের মানুষ প্রতিবছর নদী ভাঙনের শিকার হন। প্রতিবছরই হাজারো  মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের অর্থনৈতিক অবস্থার উন্নয়নেই প্রান্তিক ফাউন্ডেশন বাংলাদেশ' এর পক্ষ থেকে এ ধরণের সহায়তা আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র।

বেরোবি শিক্ষক ড. আজিজুর রহমান বলেন, আমরা বরারবই প্রান্তিক মানুষের উন্নয়নে কাজ করতে চেষ্টা করেছি। এই ধরণের সহযোগিতায় মানুষ সামান্য উপকৃত হলেও আমাদের এই চেষ্টা সার্থক হবে।

সুবিধাভোগী এক পরিবারের সদস্য জানান, আমাদের অনেক কষ্ট করে জীবন পার করতে হয়। এই সংগঠন থেকে সহায়তা পেয়ে আজ অনেক খুশি লাগছে। এই সহায়তা পেয়ে আমরা অনেক উপকৃত হলাম।

স্থানীয় সমাজউন্নয়ন সংগঠক নুরুল ইসলাম বলেন, আমাদের এই অঞ্চলের মানুষ সবসময়ই দারিদ্রের সাথে লড়াই করে জীবনযাপন করছে। এই সহায়তায় তাদের অনেক উপকার হলো। আমরা সংগঠনটির সর্বাত্মক উন্নয়ন ও মঙ্গল কামনা করছি।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.