× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

৪ দিনের ছুটিতে কুয়াকাটার ৮০ শতাংশ হোটেল অগ্রীম বুকড

পটুয়াখালী প্রতিনিধি

০৫ অক্টোবর ২০২২, ১৭:৪৩ পিএম

দুর্গাপূজা উপলক্ষে বুধবার, শুক্রবার-শনিবার সাপ্তাহিক ছুটি এবং রোববার ঈদে মিলাদুন্নবীর (সা.) ছুটি থাকছে। আর শুধু বৃহস্পতিবার ছুটি নিলেই টানা পাঁচদিনের ছুটি মিলবে সরকারি চাকরিজীবীদের। এদিকে ছুটিকে কেন্দ্র করে প্রস্তুত পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতের আবাসিক হোটেলগুলো। অগ্রিম বুকিং নিচ্ছে তারা।

মঙ্গলবার (৪ অক্টোবর) পর্যন্ত প্রায় পাঁচদিনের জন্য ৮০ শতাংশ রুম অগ্রিম বুকিং হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এমএ মোতালেব শরীফ।

তিনি বলেন, ৫ থেকে ৯ অক্টোবর পর্যন্ত কুয়াকাটায় থাকা প্রথম শ্রেণীর হোটেলগুলোর শতভাগ রুম বুকিং হয়েছে। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর কিছু হোটেলে রুম পাওয়া যাচ্ছে। তবে আজকের দিনের পর হয়তো শতভাগ রুম অগ্রিম বুকিং হয়ে যাবে।

হোটেল ওশান ভিউয়ের জিএম আল-আমিন আপন বলেন, গত একমাস আগে আমাদের হোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। এখনো পর্যাপ্ত ফোন আসছে। কিন্তু রুম দিতে পারছি না৷ ৮-৯ অক্টোবর পর্যন্ত আমাদের কোনো রুম খালি নেই।

হোটেল সমুদ্র বিলাসের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল ইমন বলেন, পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে আমরা পর্যটকদের বেশ সাড়া পাচ্ছি। সামনের মৌসুমি হয়তো হিমশিম খেতে হবে পর্যটকদের স্থান দিতে। তবে এরই মধ্যে অনেক বিনিয়োগকারীরা হোটেল-রিসোর্ট নির্মাণের পথে হাঁটছে।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের তথ্য মতে, কুয়াকাটাতে ছোট-বড় ১৫০টি হোটেল রয়েছে যার ধারণক্ষমতা ১৪-১৫ হাজার। কিন্তু ছুটির দিনগুলোতে অসংখ্য পর্যটকের আগমনের কারণে অনেক পর্যটক পার্শ্ববর্তী বাসাবাড়ি, গাড়ির ভেতরে রাত যাপন করে আবার অনেকে সারাদিন ভ্রমণ শেষে রাতে নিজ গন্তব্যে ফিরে যায়।

কুয়াকাটা জোনের ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, আগামী চার দিনের ছুটিতে অসংখ্য পর্যটকের আগমন ঘটবে কুয়াকাটায়। যে কারণে আগে থেকেই ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম মোতায়েন রয়েছে। সার্বক্ষণিক নজরদারি ও মাইকিং করে পর্যটকদের নিরাপদে থাকার নির্দেশ দেওয়া হচ্ছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.