× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বরিশালে শিকলে বাঁধা অবস্থায় ছাত্রদল নেতা উদ্ধার

বরিশাল ব্যুরো

১০ অক্টোবর ২০২২, ১৪:৩৭ পিএম

বরিশাল জেলা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ফোরকান হোসেন ইরানকে শিকলে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়রা। পরে ৯৯৯ নম্বরে কল করে জানালে থানা পুলিশ গিয়ে তাকে নিয়ে আসে।

রোববার (৯ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নরায়ণপুর কৃষি অফিসের পেছনের বাগান থেকে তাকে উদ্ধার করা হয়। তুলে নেওয়ার ২৪ ঘণ্টা পর তাকে উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমাতুল্লাহ। ইরান বরিশাল গ্লোবাল ইউনিভার্সিটির শিক্ষার্থী এবং উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের কানসি গ্রামের বাসিন্দা আলম চানের ছেলে। সহকারী পুলিশ সুপার আবু জাফর মোহাম্মদ রহমাতুল্লাহ জানান, স্থানীয়রা পুলিশকে অবহিত করলে পুলিশ সেখানে গিয়ে একজনকে উদ্ধার করে নিয়ে আসে। তবে পুলিশ গিয়ে কাউকে শিকলে হাত-পা বাঁধা অবস্থায় পায়নি। উদ্ধার করা যুবক কোনো অভিযোগ না করায় ওই রাতেই তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশাল নগরীর ইশ্বরবসু রোড থেকে শনিবার (০৮ অক্টোবর) রাত ৯টার দিকে অপরিচিত চার ব্যক্তি ডিবি পুলিশ পরিচয়ে চোখ বেঁধে তাকে তুলে নিয়ে যায়। এরপর রোববার রাতে তাকে গুঠিয়ার নারায়ণপুর কৃষি অফিসের পেছনের বাগানে ফেলে রেখে যায়। উদ্ধারের সময় তার পরনে আন্ডারওয়্যার ও গেঞ্জি ছিল। 

৬ নম্বর ওয়ার্ড সদস্য রেজাউল করিম বলেন, ‘উদ্ধারের পর ওই ছেলে অমাদের কাছে দাবি করেছে, ডিবি পরিচয়ে তাকে দুই দিন আগে তুলে নেওয়া হয়। এরপর ডিবির জিম্মায় ছিল। শেষে রোববার রাতে একটি মাইক্রোবাসে করে নারায়ণপুর এলাকার কৃষি অফিসের পেছনের বাগানে ফেলে রেখে যায়। তবে সত্য-মিথ্যা নিশ্চিত করে বলতে পারব না। তবে স্থানীয়রা তাকে শিকলে বাঁধা অবস্থায় পেয়েছে।’ গুঠিয়া ইউনিয়নের চেয়ারম্যান আওরঙ্গজেব জানান, নারায়ণপুর কৃষি অফিসের পেছনের বাগান থেকে শিকলে হাত-পা বাঁধা অবস্থায় একজনকে উদ্ধার করেছে স্থানীয়রা। তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। উদ্ধারের সময় ওয়ার্ড মেম্বারসহ স্থানীয় লোকজন ছিল। 

বরিশাল জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুল আলম মিঠু বলেন, ‘জেলা ছাত্রদলের ১ নম্বর সহ-সাধারণ সম্পাদক ইরান মাহমুদকে উজিরপুরের গুঠিয়া ইউনিয়ন থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে বলে শুনেছি। এ ঘটনায় এখনই কাউকে দোষারোপ করছি না। তবে প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্তের দাবি করছি। আসলে কি ঘটনা ঘটেছে সেটি সামনে আসা উচিত। এর আগে রোববার সকালে মেট্রোপলিটন কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দেন ফোরকান হোসেন ইরানের চাচাতো ভাই রাব্বি। তিনি অভিযোগে উল্লেখ করেন, শনিবার রাতে ডিবি পরিচয়ে গোরাচাঁদ দাস রোড থেকে ইরানকে তুলে নিয়ে যায়। 



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.