× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রীর নামে জমি লিখে দিতে চান সেনা সদস্য

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

১০ অক্টোবর ২০২২, ১৪:৩৯ পিএম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর ইউনিয়নের সুখের টেক এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে দুই শতাংশ জমি লিখে  দিতে চান সেনা সদস্য রুহুল ইসলাম জামিল। ভূমিদস্যুদের তার জমি দখল ঠেকাতে এ কাজ করেছেন। গত রোববার দুপুরে উপজেলার কাচঁপুর ইউনিয়নের সুখেরটেক এলাকায় দখল করা জমিতে প্রতিবাদ সভা   ডেকে এ ঘোষণা দেন। ওই জমিতে একটি টিনশেড ঘর নির্মাণ করে ‘মায়ের ছোঁয়া, প্রযতেœ দুখু মিয়া এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামের একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেন। প্রতিবাদ সভায় তার পরিবারের সদস্য ও স্থানীয় ভূক্তভোগী জমির মালিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় অধ্যাপক মনতাজ উদ্দিন মর্তুজার সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন ভূক্তভোগী কৃষক আলাউদ্দিন সরদার, আব্দুর রহিম, আহসান উল্লাহ, আবু সাঈদ প্রমুখ।

সেনা সদস্য রুহুল ইসলাম জামিল বলেন, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুস্কৃতীকারীরা ২০১৫ সালে তার  ছোট ভাইকে অপহরণের পর হত্যা করে। পরে বড় ভাই অ্যাডভোকেট রুহুল আমিনকে মানসিক যন্ত্রণা দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়। এ ঘটনায় তার মা রওশন বানু ২০১৫ সালে ১১ মার্চ প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করেন। তবে ওই স্মারকলিপি প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত পৌঁছেছে কিনা তা তাদের জানা নেই।
তিনি বলেন, এখন আমি ও আমার পরিবার শংঙ্কিত। জমি রক্ষা করতে গিয়ে আমাকে বা আমার পরিবারের অন্য সদস্যকে আবারও জীবন দিতে হয় কি না।’ সমস্যা সমাধানে তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

সভায় বক্তারা বলেন, ইডেন হাউজিং নামে একটি প্রতিষ্ঠান সুখেরটেক এলাকায় স্থানীয় ভূমিদস্যূ ও সন্ত্রাসীদের সহযোগিতায় প্রায় ৮-১০ কানি জমি কিনেছিল। পরে  ড্রেজারের মাধ্যমে জোরপূর্বক বালু ফেলে সরকারি খালসহ ১শ-১শ পঞ্চাশ কানি কৃষি জমি দখল করে নিয়েছে। এ ঘটনায় প্রতিবাদ করলে ভূক্তভোগী জমির মালিকদের প্রাণ নাশসহ বিভিন্ন ধরনের হুমকি দিয়েছে আসছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.