× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে হেলিকপ্টার থেকে ব‍্যাপক গোলাবর্ষণ

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি

১০ অক্টোবর ২০২২, ১৯:৫৫ পিএম

বাংলাদেশ-মিয়ানমার নাইক্ষ্যংছড়ি সীমান্তে গত ৯ দিন গোলাবারুদের আওয়াজ বন্ধ থেকে আবারো নতুন করে আতঙ্ক ছড়াছে মিয়ানমার সেনাবাহিনীর যুদ্ধরত হেলিকপ্টার।

সীমান্তে বসবাসকারী মানুষের সঙ্গে কথা বলে জানা যায় সোমবার রাত ৩টা ৩০মিনিট থেকে সকাল ১১টা পর্যন্ত ঘুমধুমের বাংলাদেশ মিয়ানমার সীমান্ত পিলার ১৮,৩১,৩৪,৩৫,দিয়ে  কিছুক্ষণ পরপর মিয়ানমার হেলিকপ্টার থেকে ঘুরেফিরে বিভিন্ন প্রকার গোলা নিক্ষেপ করে।  সে সময় ঘুমধুম তমব্রুর মানুষ গভীর ঘুমে ছিল,বিভিন্ন প্রকার বিস্ফোরণের বিকট শব্দে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে, ভয়ে ফজরের নামাজ মসজিদে গিয়ে পড়েনি বহু মানুষ।
ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আলমের সঙ্গে কথা হলে তিনি বলেন,রাত ৩টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোট তিন দফা মিয়ানমার হেলিকপ্টার থেকে ব‍্যাপক মটর বোমা ফেলার শব্দ তিনি শোনেন,আবার মিয়ানমারের অভ‍্যন্তরের কিছু দুরের স্থলভাগ থেকে অনবরত গোলাগুলির আওয়াজও শুনেছেন।
তমব্রু বাজারের ব‍্যাবসায়ী মোঃ সরোয়ার বলেন পরিবার পরিজন এবং পাড়া প্রতিবেশিনীকে নিয়ে চিন্তাই আছেন প্রতিবেশি দেশ মিয়ানমার সীমান্তে যা দেখাচ্ছে তা নিয়ে,অদূর ভবিষ্যতে নিয়ে ভাবনায় আছেন? ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন কয়েক দিন বন্ধ থেকে আবারো গোলাগুলির শব্দে আমাদের মাঝে আতঙ্ক বাড়িয়েছে।
স্থানীয় এক এনজিও কর্মি ফারহান বলেন গত একমাসের মধ্যে সোমবারের বিস্ফোরণের আওয়াজ ছিল ভয়াবহ শব্দের,তার পরিবারের কোন সদস্যই রাতে আওয়াজের পর থেকে ঘুমাতে পারেননি ভয়ে।
অপরদিকে বিভিন্ন গোয়েন্দা সুত্রে জানা গেছে বাংলাদেশ মিয়ানমারের সীমান্ত জুড়ে বিজিবির টহল বৃদ্ধি সহ সীমান্তের বিভিন্ন সম্ভাব্য পয়েন্টে রোহিঙ্গা অনুপ্রবেশ শঙ্কায় কঠোর নজরদারিত রয়েছে।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.