× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পটিয়ায় আওয়ামী লীগের ১৪ নেতাকে বহিষ্কারের সুপারিশ

০৯ ডিসেম্বর ২০২১, ১৪:৩৩ পিএম । আপডেটঃ ০৯ ডিসেম্বর ২০২১, ১৪:৩৪ পিএম

চট্টগ্রামের পটিয়ার ১৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলের ১৪ নেতাকে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। বুধবার দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সংগঠনের জেলা সভাপতি ও চট্টগ্রাম–৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মফিজুর রহমান বলেন, চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর পটিয়ার ১৭ ইউপিতে ভোট হবে। আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে যাঁরা নির্বাচন করছেন, তাঁদের বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া বিদ্রোহী প্রার্থীর পক্ষে অর্থাৎ নৌকার বিপক্ষে যেসব নেতারা কাজ করবেন, তাঁদের বিরুদ্ধেও সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

বহিষ্কারের সুপারিশের তালিকায় থাকা নেতারা হলেন—কুসুমপুরা ইউপির বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নুর উর রশিদ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. জাকারিয়া ডালিম, আশিয়া ইউপির বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মুহাম্মদ বেলাল উদ্দীন চৌধুরী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সৈয়দ মাঈনুল হক, কেলিশহরে ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি নিখিল দে, জঙ্গলখাইনে ইউনিয়ন যুবলীগ সভাপতি শাহাদাত হোসেন, উপজেলা যুবলীগ নেতা মো. দিদারুল আলম, হাইদগাঁও ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক বিএম জসীম, ধলঘাট ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগের অর্থ সম্পাদক মোহাম্মদ শফিউল আলম, জিরি ইউপির বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম সওদাগর, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবুল কালাম বাবুল, কোলাগাঁও ইউপির ইউনিয়ন যুবলীগ সভাপতি মাহবুবুল হক, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আবুল কাসেম রাসেল ও ছনহরা ইউপিতে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা কাজী আবু জাফর।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী বলেন, ওই প্রার্থীদের নিয়ে একাধিকবার দলীয়ভাবে বৈঠক করে তাঁদের দলীয় প্রার্থীর বিরুদ্ধে মাঠে না থাকার জন্য অনুরোধ করা হয়েছে। কিন্তু তাঁরা দলের অনুরোধ রাখেননি। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.