× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টাঙ্গাইলের সখীপুরে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে প্রায় দেড় কোটি টাকার ফসলি ক্ষতি

টাঙ্গাইল প্রতিনিধি

২৫ অক্টোবর ২০২২, ২০:৫৪ পিএম

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সরাসরি প্রভাব না পড়লেও প্রবল বৃষ্টি আর বাতাসের কারণে টাঙ্গাইলের সখীপুরে উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার প্রায় দেড় শতাধিক কলাবাগান মালিকের ১০ হেক্টর জমির কলা ও আড়াই হেক্টর জমির বিভিন্ন ফসল ও শাকসবজির ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ো বাতাসের কারণে বাগানে হাজার হাজার কলাগাছ মাটিতে নুইয়ে পড়েছে। পেপে গাছহুলো পেপেসহ বাতাসে ভেঙ্গে পড়েছে।  বৃষ্টির পানি জমে রয়েছে বেগুন, কাচামরিচ, টমেটো ক্ষেতে। এ ছাড়াও বৃষ্টি ও দমকা হাওয়ায় সরিষা, ভূট্টাসহ প্রায় সবফসলই কমবেশি ক্ষতি হয়েছে।

প্রতীমাবংকী গ্রামের কলাচাষী মো. নাসিম সিদ্দিকী জানান, বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋণ করে ৮ একর  ৬৪ শতাংশ জমি লিজ নিয়ে ১০ হাজার কলাগাছ লাগিয়েছি। আরমাত্র কদিন পর কলার ছড়ি বিক্রি করব। কিন্তু সে আশা আমার পুরন হলো না।  সোমবারের ঝড়ে আমার বাগানের ৩ হাজার কলাগাছ ভেঙে পড়ে প্রায় ১১ লাখ টাকার ক্ষতির মুখে পড়লাম।

উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মো. আনিসুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ফলে উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার শতাধিত কলাবাগান মালিকের প্রায় ১০ হেক্টর জমির কলা ও আড়াই হেক্টর জমির বিভিন্ন ফসল ও শাকসবজি মিলে প্রায় দেড় কোটির টাকার কৃষিপণ্যের ক্ষতি হয়েছে। কৃষি সহায়তা দেওয়ার জন্য ক্ষতিগ্রস্ত কৃষকদের একটি তালিকা প্রস্তুত করা হচ্ছে বলে জানান।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.