× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

লক্ষ্মীপুরের উপকূলীয় জনপদ বিধস্ত

লক্ষ্মীপুর প্রতিনিধি

২৬ অক্টোবর ২০২২, ১৪:০১ পিএম

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ৭ টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত লক্ষ্মীপুর জেলা শহরের বিভিন্ন এলাকা ও কমলনগর উপজেলার বেশ কয়েকটি গ্রাম সরেজমিন গিয়ে দেখা গেল গাছ উপড়ে পড়ার দৃশ্য ও নদী ভাঙনের ভয়াবহ রূপ।

বঙ্গোপসাগর থেকে সৃষ্ট ঘুর্ণিঝড় (সিত্রাং) লক্ষ্মীপুরের উপকূলীয় জনপদ বিধস্ত হয়েছে। বসতবাড়ি, বাগবাগিচা ও চলাচলের রাস্তার দুইপাশে উপড়ে পড়ছে ব্যাপক গাছপালা। এতে করে অনেক ঘরবাড়ি ও সরকারি-বেসরকারি স্থাপনা উপরে গাছ উপড়ে পড়ে। এছাড়া মেঘনা নদীর ভাঙন বেড়েছে দ্বিগুণ। গাছ উপড়ে পড়ে দিনব্যাপী মানুষের চলাচলের বাধা হয়ে পড়েছে।

জেলার বিভিন্ন ইউনিয়ন গুরে    দেখতে পেলাম  পার্বতীনগর লাহারকান্দি, ভবানীগঞ্জ, বশিকপুর  সমসেরা বাদ, রাধাপুর উত্তর হামছাদি  মজুপুরসহ বিভিন্ন এলাকা প্রচন্ড ঝড়ে গাছ পালা ভেঙে 
চলাচলের রাস্তা বন্ধ হয়ে গেছে।

এছাড়াও রামগতি আলেকজান্ডার  চর আবদুল্লা, চর ফলকন চরপাগলা কমল নগর  উপজেলার চরমাটিন, মুন্সীর হাট, নাজিরগঞ্জ, নবীগঞ্জ। রায়পুর উপজেলার মোল্লার হাট, চরবংশি,চরকাচিয়া,চর বাদাম। রামগতির রামদয়াল,মজিবনগর 
আজাদ নগর ও চর আব্দুল্লাহ।

এ-সব এলাকায় ছোট-বড় গাছ উপড়ে পড়ে দুইদিন ধরে লক্ষ্মীপুর জেলা জুড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। 

এদিকে ঘুর্ণিঝড় ও মেঘনার তীব্র জোয়ারে উপকূলীয় এলাকায় পানি বন্দী হয়ে দুর্ভোগে জীবন-যাপন করছেন অসংখ্য পরিবার। প্রতিটি মুহুর্তে বেড়েছে মেঘনা নদীর ভাঙন।

সদর উপজেলার পার্বতী নগর সোনাপুর গ্রামের বাসিন্দা তারেক ও দিপু   জানান, তাদের বাড়ীর আশপাশে ব্যাপক গাছপালা ভেঙে গেছে। এতে করে অনেকের ঘরবাড়ি ও ফসলির জমির ক্ষয়ক্ষতি হয়েছে।

একই উপজেলার দিলশাদপুর  এলাকার বাসিন্দা ও স্থানীয় ইউপি সদস্য মো. বাচ্ছু দৈনিক সংবাদ সারাবেলাকে জানান, গতরাতে তার নির্বাচনী ওয়ার্ডে এক অসহায় নারীর বসত-ঘরের ওপরে বিশাল একটি গাছ উপড়ে পড়ে। এতে করে ওই নারীর একটি গাভী গাছ  নিচে চাপা পড়ে মারা যায় ।  এবং  তার বসত ঘর ভেঙে যায়।  এনিয়ে চরম দুশ্চিন্তা রয়েছে এ অসহায় নারী।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.