× প্রচ্ছদ জাতীয় সারাদেশ রাজনীতি বিশ্ব খেলা আজকের বিশেষ বাণিজ্য বিনোদন ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

২৫ বাস কোম্পানির রুট পারমিট বাতিলের সুপারিশ

০৯ ডিসেম্বর ২০২১, ২২:১৬ পিএম । আপডেটঃ ১০ ডিসেম্বর ২০২১, ১০:১৯ এএম

বারবার নিয়ম ভাঙ্গা, অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে রাজধানীতে চলা ২৫ বাস কোম্পানির রুট পারমিট বাতিলের সুপারিশ করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ম্যাজিস্ট্রেটদের প্রতিবেদনে এ সুপারিশ করা হয়।

বিআরটিএ পরিচালক (এনফোর্সমেন্ট) মো. সরওয়ার আলম বলেন, গত এক মাসে ঢাকা মহানগরে অভিযান চালিয়ে এক হাজার ৪০৮টি বাসকে ৫৭ লাখ টাকা জরিমানা করেছে বিআরটিএ। এরমধ্যে ৮০টি বাস সিএনজিচালিত ও এক হাজার ৩২৮টি বাস ডিজেলচালিত। গত ৮ অক্টোবর থেকে আজ ৯ ডিসেম্বর পর্যন্ত এ অভিযান চলে। 

জানা গেছে, অভিযানে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায়, রুট পারমিট না থাকাসহ নানা অপরাধে ৫৬টি বাসকে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে। পাঁচজন বাস চালককে বেপরোয়া গাড়ি চালানো ও সরকারি দায়িত্ব পালনে বাধার জন্য কারাদণ্ড দেওয়া হয়েছে। বিআরটিএ’র ম্যাজিস্ট্রেটদের প্রতিবেদন অনুযায়ী একই অপরাধ পুনরায় সংঘটিত করায় ২৫টি বাস কোম্পানির রুট পারমিট বাতিলের সুপারিশ করা হয়েছে।

সবচেয়ে বেশি নিয়ম ভেঙেছে বসুমতি-১৬ বার, রাইদা ১৩ বার, পরিস্থান-১১ বার, এমএম লাভলী ও অনাবিল ১০ বার, আলিফ ৯ বার, লাব্বাইক ৮ বার, তুরাগ, বলাকা ও স্বাধীন ৭ বার, প্রজাপতি, রজনীগন্ধা ও শিকড় ৬ বার, আকাশ আজমেরী, মনজিল, প্রভাতি ও বনশ্রী ৫ বার। আসমানী, প্রচেষ্টা, ভিক্টর, মিডলাইন, ডি লিংক, রাজধানী গুলিস্তান-গাজীপুর পরিবহন, ভিআইপি বাস তিন বার করে অপরাধ করেছে।

এদিকে, বারবার অপরাধকারী এ বাস কোম্পানিগুলোর রুট পারমিট বাতিলের সুপারিশসহ আইনগত ব্যবস্থা নিতে রিজিওন্যাল ট্রান্সপোর্ট কমিটির (আরটিসি) কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: জান্নাতুল ফেরদৌস

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.