× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বক্তার ওয়াজ নিয়ে সমালোচনা করায় সাবেক এমপিকে জুতা নিক্ষেপ

কটিয়াদী ( কিশোরগঞ্জ) প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ১২:০২ পিএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে ওয়াজের মঞ্চে দাঁড়িয়ে  মাওলানার বক্তব্যের সমালোচনা করায় কিশোরগঞ্জ ২ আসনের (কটিয়াদী-পাকুন্দিয়া) বিএনপির সাবেক সংসদ সদস্য ও বর্তমান বিএনপি থেকে বহিস্কৃত নেতা মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জনকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেছেন স্থানীয় জনতা।

শনিবার (২৯ অক্টোবর) রাতে উপজেলার সহশ্রাম ধূলদিয়া ইউনিয়নের গচিহাটা কলেজ মাঠে এ ঘটনা ঘটে। ইতোমধ্যেই এ ঘটনার ৪১ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। বিষয়টি নিয়ে স্থানীয় ধর্ম প্রাণ মানুষের মধ্যে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। 

জানা গেছে, গচিহাটা কলেজ মাঠে স্থানীয় ইমাম ও ওলামাদের আয়োজনে শনিবার রাতো এক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। এতে বিশেষ বক্তা হিসেবে ওয়াজ করেন বর্তমান সময়ের আলোচিত জনপ্রিয় তরুণ বক্তা ঢাকা লালবাগ জামিয়া কুরআনিয়া লালবাগ মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা মুফতি আরিফ বিন হাবিব।

আরিফ বিন হাবিব তার ওয়াজে সমসাময়িক কিছু ইসলামিক ইবাদত নিয়ে আলোচনা করেন। তিনি সেখানে বলেন, ‘আমরা যা পালন করি অনেক বিষয়ই কুরআন ও হাদিসে নেই। তাই সহীহভাবে ইসলাম পালন করতে হবে।’

তার বক্তব্যের পরই মঞ্চে মাইক নিয়ে দাড়িয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির সাবেক সংসদ  সদস্য মেজর (অব) আখতারুজ্জামান রঞ্জন। তিনি বলেন, ‘হুজুর যা বলছেন তা অনেকটাই ভুল’। 

মূলত এই বক্তব্যটুকু নিয়েই সমস্যা সৃষ্টি হয়। এসময় উপস্থিত জনতা বার বার তাকে মাইক ছেড়ে দিতে অনুরোধ করলেও তিনি কোন তোয়াক্কা না করে নিজের ইচ্ছে মতো কথা বলতে শুরু করেন। এসময় জনতাকে ধমকের গলায় চুপ থাকতেও হুংকার ছাড়েন।  একপর্যায়ে উত্তেজিত জনতা আখতারুজ্জামানকে লক্ষ্য করে জুতা নিক্ষেপ করেন। পরে জনতার চাপে আয়োজক কমিটি তাকে মঞ্চ থেকে নামিয়ে নেন।

ওয়াজে উপস্থিত কয়েকজন বলেন,' ওনার (মেজর আখতারের) ওয়াজ বুঝতে কোন সমস্যা হলে পড়ে বিষয়টি বুঝে নিতে বা আলোচনা করতে পারতেন৷ হুজুরকে বসিয়ে মাইক হাতে নিয়ে তিনি তাচ্ছিল্য করেছেন। এবং ওয়াজের সুন্দর পরিবেশকে নষ্ট করেছেন। ওনি মূলত নিজের পন্ডিত্ব জাহির করতে চেয়েছেন। ইসলামী শিক্ষা ছাড়া ওনি কিভাবে আলেমের বক্তব্য মিথ্যা একথা বলতে পারেন?।

এদিকে জুতা নিক্ষেপের ঘটনা অস্বীকার করে সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান রঞ্জন গণমাধ্যমকে বলেন, 'বিষয়টি এমন নয়। মাওলানার ওয়াজ নিয়ে ঝামেলার সৃষ্টি হয়। আমি মাইক নিয়ে মুসল্লিদের শান্ত করার চেষ্টা করি।  কিন্তু তারা আরও উত্তেজিত হয়ে পড়েন। আমার বক্তব্য নিয়ে ভুলবোঝাবুঝি হয়েছে। ছোট বিষয়টি বড় করে দেখা হচ্ছে'। 



Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.