× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

গলাচিপায় জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

গলাচিপা(পটুয়াখালী)প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ১৩:০৫ পিএম

পটুয়াখালীর গলাচিপায় ইলিশ মাছের প্রধান প্রজনন মৌসুমে মাছ ধরা থেকে বিরত থাকা জেলেদের বিশেষ ভিজিএফ চাল বিতরণে অভিযোগ উঠেছে। জেলে না হয়েও টাকা দিলেই মেলে ক্ষতিগ্রস্থদের জন্য বরাদ্দ চাল। উপজেলার চর কাজল ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে এসব অভিযোগ উঠেছে।

সূত্রজানায়, উপজেলার চর কাজল ইউনিয়নে ইলিশ মাছের প্রধান প্রজনন মৌসুমে মাছ ধরা থেকে বিরত থাকা ২হাজার ৪শত সত্তর জেলের নামে বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ হয়। অভিযোগ উঠেছে জনপ্রতি ২৫কেজির পরির্বতে ১৫ কেজি চাল,  নাম তালিকা ভূক্ত করার জন্য ২ থেকে ৩ হাজার টাকা, এছাড়া চালের পরিবহন বাবদ ৮০ থেকে ১শত টাকা নেয়া হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে ১নং ওয়ার্ডের বড় কাজল গ্রামের আওয়ামীলীগের নেতা জানান, জেলে কার্ড করার সময় ২ থেকে ৩ হাজার টাকা আবার চাল নেয়ার সময় ৫০ থেকে ৮০ টাকা দিতে হয়। ৬নং ওয়ার্ডের ছোট শিবা গ্রামের জেলে মনির হোসেন প্যাদা জানান, শুনেছি আমাদের নামে ২৫ কেজি করে চাল বরাদ্দ হয়েছে কিন্তু মেম্বার ২জনকে ৩০কেজির একটি চালের বস্তা দিয়েছে।
 এব্যাপারে চর কাজল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.হাবিবুর রহমান মোল্লা জানান, আমার ইউনিয়নে ৩৬শত জেলে রয়েছে। আমরা ২হাজার ৪শত সত্তর নামে ২৫কেজি করে চাল পেয়েছি। স্থানীয় ভাবে রাজনৈতিক দল ও আমাদের পরিষদ সকলকে সমম্বয় করে আমরা ৩৬শত জেলেকেই চাল দিচ্ছি। এব্যপারে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.মজিবর রহমান খান জানান, এঘটনা তার জানা নাই, কেউ তার সাথে কোন ধরণের যোগাযোগ করেনি। 
এব্যাপারে গলাচিপা উপজেলা নিবার্হী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব)  মো.মহিউদ্দিন আল হেলাল জানান, সমম্বয়ের বিষয় তার জানা নাই, তবে টাকা নেয়ার ঘটনা ঘটে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.