× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হাবিপ্রবিতে এবার ৩০ হাজার ৫২৬ শিক্ষার্থীর আবেদন

দিনাজপুর প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ১৭:৫৩ পিএম । আপডেটঃ ৩০ অক্টোবর ২০২২, ১৭:৫৩ পিএম

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) চলতি বছর শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তির জন্য প্রাথমিকভাবে ৩০ হাজার ৫২৬ জন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করেছে। 

আবেদনকৃত শিক্ষার্থীদের যোগ্যতা যাচাইয়ের পর চূড়ান্ত আবেদনপত্র নির্ধারন করে খুব শীঘ্রই ভর্তি পরীক্ষা নেয়ার জন্য কতৃপক্ষ কার্যক্রম শুরু করেছে।

দিনাজপুর হাবিপ্রবির গণসংযোগ বিভাগের পরিচালক অধ্যপক শ্রী পতি সিকদার গতকাল তার কার্যালয়ে সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, চলতি বছর শিক্ষাবর্ষে অনলাইনে ৩০ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য শিক্ষাগত যোগ্যতা এসএসসি এবং এইচএসসি পাসের প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নির্ধারিত সময় ৩০ অক্টোবর দুপুর ১২টা পর্যন্ত ৩০ হাজার ৫২৬জন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইটে আবেদন করেছেন।

তিনি জানান, আবেদনকারী শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযোদ্ধা কোটায় ১৩৩৭ জন, পোষ্য কোটায় ৫৫ জন, আদিবাসী ও উপজাতি কোটায় ২০৮ জন, বিকেএসপি কোটায় ১৬ জন ও প্রতিবন্ধি কোটায় ১৫৮ জন শিক্ষার্থী রয়েছে। সাধারন কোটায় অন্যান্য শিক্ষার্থীরা আবেদন করেছে। আবেদনগুলো যাচাই-বাছাই কার্যক্রম চলছে। যেসব শিক্ষার্থী বিভিন্ন কোটায় আবেদন করেছে তাদের ওই কোটার যোগ্যতা সর্ম্পন্ন প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে কি না তা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। যাদের কাগজপত্র সঠিক আছে তাদেরকে ভর্তি পরীক্ষায় সুযোজ দেওয়া হবে।

তিনি জানান, এ বারে পূর্বে ন্যায় বিশ্ববিদ্যালয়ে অনুষধে যোগ্যতার ভিত্তিতে ভর্তি করা হবে। কোন ধরণের অনিয়ম ও স্বজন প্রীতি বিগত সময়ে এই বিশ^বিদ্যলয়ে ভর্তি কার্যক্রমে হয়নি এবারও এর কোন ব্যতিক্রম করা হবে না। বিশ^বিদ্যালয়ের আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য যারা বিশ্ববিদ্যালয়ের ভর্তিকৃত আবেদনের ফি অনলাইনে জমা দেননি তাদেরকে আগামীকাল ৩১ অক্টোবরের মধ্যে ফি জমা দেয়ার জন্য ওয়েবসাইটে নিদের্শনা দেয়া হয়েছে। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.