× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মিঠাপুকুরে ৩ শতাধিক ভূমি ও গৃহহীন পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকাঘর

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

৩০ অক্টোবর ২০২২, ১৮:৪৯ পিএম । আপডেটঃ ৩০ অক্টোবর ২০২২, ২১:০০ পিএম

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রায়ন প্রকল্পের তৃতীয় পর্যায়ে (২য় ধাপে) রংপুরের মিঠাপুকুর উপজেলার লতিবপুর ইউনিয়নের ইদুলপুর গ্রামে "আপন আলয়" আশ্রয়ণের ৫০ উপকারভোগী সদস্যগণের কাছে ঘর ও জমির দলিল আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়েছে।

একই দিনে বিকেলে উপজেলার বালারহাট ইউনিয়নের কয়েরমারী গ্রামে রাস্তার ধারে ঝুপড়িতে বসবাসকারী ভিক্ষুক ছকিনা বেগমের হাতেও তুলে দেয়া হয় নির্মানকৃত ঘর ও জমির কাগজ দলিল। 

৩০ অক্টোবর রোববার দুপুরে ঘর ও জমির দলিল হস্তান্তর উপলক্ষে লতিবপুর ইউনিয়নের ইদুলপুর গ্রামে উপকারভোগীদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে মিঠাপুকুর উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ জোহরার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি' ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশরার (ভূমি) রুহুল আমিন, মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোস্তাাফিজার রহমান, উপকারভোগী আজগার আলী ও হাজেরা বেগম। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন লতিবপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইদ্রিস আলী মন্ডল। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী আখতারুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মনিরুল ইসলাম, জায়গীর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সিরাজুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য শাহাদত হোসেন সাজু, মিঠাপুকুর প্রেসক্লাব সভাপতি শেখ সাদী সরকারসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমুখ। পরে বিকেলে উপজেলার বালারহাট ইউনিয়নের কয়েরমারী গ্রামে নির্মানকৃত ঘর ও জমির দলিল উপকারভোগী ভিক্ষুক ছকিনা বেগমের হাতে তুলে দেন জেলা প্রাশাসক আসিব আহসান।

উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ জোহরা জানান, সরকারের দেওয়া নির্দেশনা মোতাবেক ঘরগুলোর নির্মানকাজ সম্পন্ন করা হয়েছে। এ কর্মসূচীর আওতায় এ উপজেলায় ইতিপুর্বে রাণীপুকুর ইউনিয়নের ভক্তিপুর আশ্রয়ন প্রকল্পে ১৫০ এবং আজ (৩০অক্টোবর) লতিবপুর ইউনিয়নের জায়গীর ইদুলপুর গ্রামে ৫০ জন ও বালারহাট ইউনিয়নের কয়েরমারী গ্রামের ছকিনা বেগম নামে অসহায় এক ভিক্ষুকের হাতে নির্মাণকৃত ঘর ও জমির দলিল তুলে দেয়া হয়েছে। এছাড়াও আরো ১শ বাড়ীর বরাদ্দ পাওয়া গেছে। যা দ্রুত সময়ের মধ্যেই বিতরণ করা হবে বলে জানান ইউএনও। 

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2023 Sangbad Sarabela All Rights Reserved.